বাবরকে ভালোভাবে খেলা শেষ করা জানতে হবে: ওয়াসিম আকরাম

  যুগান্তর ডেস্ক ২৫ জুন ২০১৯, ২০:৩৭ | অনলাইন সংস্করণ

বাবরকে ভালোভাবে খেলা শেষ করা জানতে হবে: ওয়াসিম আকরাম
ছবি: সংগৃহীত

কীভাবে খেলাগুলো মসৃণভাবে শেষ করতে হয়, বাবর আজমকে তা শিখতে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার ওয়াসিম আকরাম।

সাম্প্রতিক পাকিস্তান যে কয়েকজন মেধাবী ক্রিকেটারের জন্ম দিয়েছে, তাদের অন্যতম হলেন বাবর আজম।

একদিনের ম্যাচে তার গড় রান ৫১-এর ওপরে। আর ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে ৫৪ গড় নিয়ে নিজের মেধার পরিচয় দিয়েছেন তিনি।

পাকিস্তানের বর্তমান ব্যাটিং লাইনআপে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় বাবর। গত রোববারে তিনি ৮০ বলে ৬৯ রান করেছেন।

যদিও সেদিন ৫৯ বলে ৮৯ রান করে আরও বেশি আলো ছড়িয়েছেন হারিস সোহেল। কিন্তু বাবর আজমের অবদানকে খাটো করে দেখার কোনো সুযোগ নেই।

বিশ্বকাপের চলতি আসরে বাবরের এটা দ্বিতীয় অর্ধশতক। আর দুটো ম্যাচেই পাকিস্তান জয় পেয়েছে। তার এই চমকপ্রদ ব্যাটিং সত্ত্বেও বিশেষজ্ঞদের কড়া নজরদারির মধ্যে রয়েছেন তিনি।

আর কীভাবে নিজের স্কোরকার্ড বাড়ানো যায়, তা জানতে ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলির কাছ থেকে দীক্ষা নিতে তাকে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার।

তবে খেলা মসৃণভাবে শেষ করতে সন্তোষজনক পারফরমেন্স না হওয়ায় বাবর আজমকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ওয়াসিম আকরাম।

এই কিংবদন্তি ক্রিকেট তারকা বলেন, বাবর আজম খুব দ্রুতই শিখতে পারে। কিন্তু একটি বিষয় তাকে জানতে হবে, তা হলো-কীভাবে ভালোভাবে খেলা শেষ করতে হবে, যদি সে সামনে এগিয়ে যেতে চায়।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×