নিউজিল্যান্ডের বিপক্ষে সম্ভাব্য পাকিস্তান একাদশ

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ১১:৫৯ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

হারলেই বিশ্বকাপ থেকে বিদায়- এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। বুধবার বার্মিংহ্যামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হচ্ছে ম্যাচটি। এ ম্যাচে জয় পেলেই সেমিফাইনালের ছাড়পত্র পাবেন কিউইরা।

এখন পর্যন্ত ৬ ম্যাচে ৫ জয় ও ১ পরিত্যক্তে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ড। সেখানে সমান ম্যাচে মাত্র ২ জয়, ৩ পরাজয় ও ১ পরিত্যক্তে টেবিলের সাতে পাকিস্তান। অবশ্য নিজেদের সবশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আনপ্রেডিক্টেবল দলটি। ফলে হারের বৃত্তে থাকা সরফরাজরা কিছুটা আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন। তা পুঁজি করে ব্ল্যাক ক্যাপসদের হারাতে মরিয়া তারা।

প্রোটিয়াদের বিপক্ষে ব্যাট হাতে দারুণ খেলেছেন বাবর আজম ও হারিস সোহেল। ৮০ বলে ৬৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলে দলকে বড় স্কোরের ভিত গড়ে দেন বাবর। পরে শোয়েব মালিকের পরিবর্তে খেলতে নামা হারিস নিজের সামর্থ্যের জানান দেন। ৫৯ বলে ৮৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন তিনি। তাই এ ম্যাচেও এ দুই ব্যাটসম্যানের ওপর আস্থা রাখছে পাকিস্তান। দুই ওপেনার ইমাম-উল হক ও ফখর জামানের কাছ থেকে আরেকবার ভালো শুরু চাচ্ছে দলটি।

বল হাতে গত ম্যাচে তিনটি করে উইকেট শিকার করেন পেসার ওয়াহাব রিয়াজ এবং স্পিন অলরাউন্ডার শাদাব খান। এদিনও বোলিংয়ে তাদের কাছ থেকে সে রকম পারফরম্যান্স প্রত্যাশা করছে দল। আরও একবার মোহাম্মদ আমিরের কাছ থেকে সেরাটা চান পাক ম্যানেজমেন্ট। তাই বলা যায়, উইনিং কম্বিনেশন ঠিক রাখতে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামছে পাকিস্তান।

পাকিস্তান একাদশ (সম্ভাব্য)

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও শাহীন আফ্রিদি।