সমালোচনাই তাতিয়ে দিয়েছে সাকিবকে: জহির খান

  স্পোর্টস ডেস্ক ২৬ জুন ২০১৯, ১৮:০০ | অনলাইন সংস্করণ

সাকিব

বাংলাদেশের বিশ্বকাপ অনুশীলন ক্যাম্পে ছিলেন না সাকিব আল হাসান। ওই সময় আইপিএলে খেলছিলেন তিনি। যদিও সেখানে প্রস্তুতি নিচ্ছিলেন। এরপর দলের বিশ্বকাপ জার্সি উন্মোচনের দিন ফটোসেশনেও অনুপস্থিত ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। দুই ইস্যুতে ব্যাপক সমালোচনার শিকার হচ্ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এমনকি আত্মপক্ষ সমর্থন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) কাছে জবাবদিহি করেন সাকিব। তবুও সমালোচনা থামছিল না। সেই সমালোচনাই তাকে তাতিয়ে দিয়েছে বলে মনে করেন ভারতীয় সাবেক পেসার জহির খান।

চলমান ক্রিকেটের সর্বোচ্চ আসরে সাকিবের অবিশ্বাস্য পারফর্ম্যান্স দেখে তিনি বলেন, হ্যাঁ, এটা হতে পারে। আপনি যখন বোধ করবেন নিজেকে প্রমাণ করতে হবে, তখন আরও বেশি চেষ্টা করবেন। আপনার অনুপ্রেরণা প্রয়োজন, সেটা সমালোচনা থেকেও নিতে পারেন। যখনই কোনো ক্রিকেটার সমালোচনার মুখে পড়েন, বেশিরভাগ সময়ই সেটা অনুপ্রেরণা হিসেবে কাজ করে। ওর ক্ষেত্রে হয়তো সেটাই হয়েছে।

জহিরের মতে, তার (সাকিব) জন্য সমালোচনা অনুপ্রেরণা হয়ে দাঁড়াতে পারে। হয়তো এ কারণেই নিজেকে প্রমাণ করার জন্য আরও দৃঢ় প্রতিজ্ঞ হয়ে উঠেছে সে।

বিশ্বকাপে আলো ছড়িয়েই যাচ্ছেন সাকিব। ব্যাট হাতে ৭ ম্যাচে ৪৭৬ রান করেছেন তিনি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন তৃতীয় স্থানে। এ পথে দুই সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

বল হাতেও নিজের সামর্থ্য দেখানো শুরু করেছেন সাকিব। ইতিমধ্যে নামের পাশে যোগ করেছেন ১০ উইকেট। তার ঈর্ষণীয় অলরাউন্ড পারফরম্যান্সে বিমুগ্ধ বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীরা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×