বিশ্বকাপে মোহাম্মদ আমিরের বিশ্বরেকর্ড

  যুগান্তর ডেস্ক ২৬ জুন ২০১৯, ২২:০০ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপে মোহাম্মদ আমিরের বিশ্বরেকর্ড
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপ আসরে বিশ্বরেকর্ড গড়েছেন মোহাম্মদ আমির। এবারের আসরে ৩২৪ বল করার পর তার বলে প্রথম ছক্কা হাঁকিয়েছেন ব্যাটসম্যান। বিশ্বের যেকোনো বোলারের জন্য সবচেয়ে বেশি বল পর্যন্ত ব্যাটসম্যানদের ছক্কা হাঁকাতে না দেয়ার রেকর্ড এটি। খবর ক্রিকট্রেকার।

এছাড়া এ বিশ্বকাপে ২৮২ বল পর্যন্ত ব্যাটসম্যানদের ছক্কা হাঁকাতে দেননি দক্ষিন আফ্রিকার অন্যতম সেরা বোলার ইমরান তাহির।

বিশ্বকাপের এবারের আসরে এ পর্যন্ত ১৬ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারিদের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছেন পাকিস্তানের এ পেসার। উইকেট শিকারের দিক দিয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জয়ে বড় অবদান রাখায় মোহাম্মদ আমিরের প্রশংসা করেছেন পাকিস্তানের কোচ মিকি আর্থার।

তিনি বলেন, আমি সবসময় বলে আসছি, আমির খুবই স্মার্ট বোলার। খেলায় তার দক্ষতাও অসাধারণ। সে অবিশ্বাস্য কঠোর পরিশ্রম করছে। চলতি বিশ্বকাপে তাকে যেভাবে আস্থার সঙ্গে বল করতে দেখেছি, এর আগে কখনো সেটা চোখে পড়েনি।

‘উইকেটের প্রতি তার যে চাহনি, এটা সত্যিকার অর্থে ভালো লক্ষণ। এটাই তার আত্মবিশ্বাস।’

এছাড়া পাকিস্তানের সাবেক কোচ ও ফাস্ট বোলার ওয়াকার ইউনুসও আমিরকে প্রশংসায় ভাসিয়েছেন। বিশ্বকাপে তার নৈপুণ্যে পুরনো আমিরের নতুন রূপে ফিরে আসা বলে আখ্যায়িত করেছেন তিনি।

বিশ্বকাপের আগে বেশ কয়েকটি ম্যাচে খারাপ খেলায় সমালোচনার মুখে ছিলেন আমির। কিন্তু ক্রিকেটের এই মহাআয়োজনে তিনি জোরালো পারফরমেন্স রেখে সমালোচকদের একহাত নিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×