কোহলিকে টপকে গেলেন মুশফিক

  স্পোর্টস ডেস্ক ২৬ জুন ২০১৯, ২২:০৩:৪৩ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিমের দুর্দান্ত একটি শট। ছবি: সংগৃহীত

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট দলের এই অধিনায়ককে ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহিম।

বিশ্বকাপে এপর্যন্ত ২১ ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি এবং চারটি ফিফটিতে ৮৩১ রান করেন বিরাট কোহলি।

সোমবার আফগানদের বিপক্ষে ৮৩ রান করার মধ্য দিয়ে ভারতীয় অধিনায়ককে ছাড়িয়ে যান মুশফিক।বিশ্বকাপে ২৭ ম্যাচে মুশফিকের সংগ্রহ এক সেঞ্চুরি পাঁচ ফিফটিতে ৮৫৫ রান।

শুধু কোহলিই নন! ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মাকেও ছাড়িয়ে গেলেন মুশফিকুর রহিম। সোমবার সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম।

৮৭ বলে চারটি চার ও এক ছক্কায় ৮৩ রান করেন মুশফিক। আর এই রান করার মধ্য দিয়ে ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে ছাড়িয়ে যান জাতীয় দলের এ উইকেটকিপার ব্যাটসম্যান।

এবারের বিশ্বকাপে ছয় ম্যাচে এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে ৩২৭ রান করে ছয় নম্বর পজিশনে আছেন বাংলাদেশ দলের নির্ভর যোগ্য ব্যাটসম্যান মুশফিক।

চার ম্যাচে দুই সেঞ্চুরি ও একটি ফিফটির সাহায্যে ৩২০ রান নিয়ে মুশফিকের ঠিক পরেই আছেন রোহিত শর্মা। সাত ম্যাচে দুই সেঞ্চুরি আর তিন ফিফটিতে ৫০০ রান নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার।

সমান ম্যাচে দুই সেঞ্চুরি আর তিন ফিফটিতে ৪৯৬ রান নিয়ে দুইয়ে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এক ম্যাচ কম খেলে দুই সেঞ্চুরি আর তিন ফিফটিতে ৪৭৬ রান নিয়ে তিন নম্বরে সাকিব আল হাসান।

তবে বিশ্বকাপে ৪৫ ম্যাচ খেলে সর্বোচ্চ ২ হাজার ২৭৮ রান করেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ৪৬ ম্যাচে ১ হাজার ৭৪৩ রান করেন অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক রিকি পন্টিং। ৩৭ ম্যাচে ১ হাজার ৫৩২ রান করেন কুমার সাঙ্গাকারা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত