আফ্রিদির কণ্ঠে বাবর-হারিসের স্তুতি

  স্পোর্টস ডেস্ক ২৭ জুন ২০১৯, ১৩:১৭ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদি,

এজবাস্টনের উইকেট ছিল বোলিং সহায়ক। ক্রিজে টিকে থাকা সহজ ছিল না। ম্যাচের শুরু থেকেই পেস-স্পিন ধরছিল। গতিময় বল সুইং করার পাশাপাশি স্পিন ব্যাপক টার্ন করছিল। এমন উইকেটে ২৩৮ রান তাড়া করা কঠিন ছিল বৈকি।

তবে বাবর আজম ও হারিস সোহেলের দুর্দান্ত ব্যাটিংয়ে তা আরামসে টপকে গেছে পাকিস্তান। নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে তারা।

নিঃসন্দেহে এ দাপুটে জয়ের নেপথ্য নায়ক বাবর। অনবদ্য ব্যাটিংয়ে তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারে দশম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ব্যাটিং করে ১২৭ বলে ১০১ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। এ পথে প্রথম এশিয়ান হিসেবে ওয়ানডেতে দ্রুততম ৩০০০ রানের কীর্তি গড়েছেন পাক ‘কোহলি’। তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দেন হারিস সোহেল। ৭৬ বলে ৬৮ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি।

সুতোয় ঝুলছিল পাকিস্তানের বিশ্বকাপ ভাগ্য। হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। পাহাড়সম চাপ বুকে নিয়েই দলকে দুর্দান্ত কামব্যাক করিয়েছেন বাবর-সোহেল। স্বভাবতই প্রশংসার জোয়ারে ভাসছেন তারা। সোশ্যাল মিডিয়া টুইটারে তাদের স্তুতি গেয়েছেন সাবেক পাক অধিনায়ক শহীদ আফ্রিদি।

টুইটবার্তায় তিনি লিখেছেন, বাবর-হারিসের অসাধারণ ব্যাটিং, পাকিস্তানের বিশেষ জয়। বাবরের ইনিংসের শেষ পর্যন্ত ব্যাটিং পার্থক্য গড়ে দিয়েছে। অনন্য মেধাবী হারিস, তার শটে রয়েছে প্রকৃত ক্লাসের ছোঁয়া। বিশ্বকাপে পাকিস্তান ফিরে এসেছে!

নিউজিল্যান্ডের বিপক্ষে একপেশে জয়ে সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এসেছে পাকিস্তান। হাতে রয়েছে আর দুটি ম্যাচ। ওই ম্যাচগুলো জিতলেই শেষ চারে খেলার সম্ভাবনা থাকবে আনপ্রেডিক্টেবল দলটির। আগামী ২৯ জুন আফগানিস্তান ও ৫ জুলাই শক্তিশালী বাংলাদেশের মুখোমুখি হবেন বাবর-আমিররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×