‘ভারত কখনোই চায় না পাকিস্তান বিশ্বকাপে খেলুক’

  স্পোর্টস ডেস্ক ২৮ জুন ২০১৯, ০১:৩০ | অনলাইন সংস্করণ

ভারত-পাকিস্তান
বিরাট কোহলিকে আউট করার পর মোহাম্মদ আমিরের উচ্ছ্বাস। ফাইল ছবি

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার বাসিত আলী বলেন, ভারত কখনোই চায় না পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনাল খেলুক। পাকিস্তান যাতে বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে না পারে সেজন্য সব কিছুই করে যাচ্ছে ভারত।

পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলকে জাতীয় দলের হয়ে ১৯টি টেস্ট ও ৫০টি ওয়ানডে ম্যাচ খেলা বাসিত আলী অভিযোগ করে আরও বলেন, আফগানিস্তানের বিপক্ষে ভারত কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই-ই দেখেছি। আমার মনে হয় তারা পরের দুই ম্যাচে বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষেও একই রকম খেলবে।

নব্বইয়ের দশকে ক্রিকেট খেলা বাসিত আলী আরও বলেন, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমন দেখা গিয়েছে, পরের ম্যাচগুলোতে ভারত এমন করেই খেলবে যেন, কেউ বুঝতেই না পারে ম্যাচে কী হচ্ছে

সীমান্ত সমস্যার কারণে এশিয়ার দুই প্রতিবেশী দেশে ভারত-পাকিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। বিশ্বকাপের ঠিক আগে সীমান্তে ফের সমস্যা দেখা দিলে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ না খেলার হুমকি দেন ভারতের সাবেক তারকা ক্রিকেটররা। তবে বিশ্বকাপের আয়োজকদের অনুরোধে শেষ পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলে ভারত।

প্রসঙ্গত, ভারত যদি নিজেদের পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয় পায় তাহলে তাদের সেমিফাইনাল চূড়ান্ত হবে। এরপর শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষে হেরে গেলেও কোনো সমস্যা নেই বিরাট কোহলিদের।

তবে ভারত যদি বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ কম গুরুত্ব দিয়ে খেলে হেরে যায়। তাহলে সমস্যায় পড়ে যাবে ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দল পাকিস্তান। সেই ক্ষেত্রে ইংল্যান্ড ও পাকিস্তানকে পেছনে ফেলে সেমিতে চলে যাবে বাংলাদেশ। সেই আশঙ্ক্ষা থেকেই, ভারত ম্যাচ ছেড়ে দেবে এমন অভিযোগ করেছেন বাসিত আলী।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×