পাকিস্তানের ‘অগ্নিপরীক্ষা’ নেবে বাংলাদেশ: আফ্রিদি

প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৩:৩০ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

আগামী ৫ জুলাই ক্রিকেটের তীর্থভূমি ঐতিহাসিক লর্ডসে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি মনে করেন, ওই দ্বৈরথে পাক ব্রিগেডের ‘অগ্নিপরীক্ষা’ নিতে পারেন টাইগাররা।

ম্যাচটি উভয় দলের জন্যই মহাগুরুত্বপূর্ণ। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে জিততে চাইবে দুদলই। তাই আগভাগেই নিজ দলকে সতর্ক করে দিলেন আফ্রিদি।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেটে ব্যাপক উন্নতি করেছে। বৈশ্বিক টুর্নামেন্টে দারুণ খেলছে। আসন্ন ম্যাচে পাকিস্তানকে ‘বিপাকে’ ফেলতে পারেন টাইগাররা। দিতে পারে কঠিন সময় উপহার। এআরওয়াই নিউজ প্রোগ্রাম ‘হার লামহা পুর্জোশে’ এসব কথা বলেন বুমবুমখ্যাত ক্রিকেটার।

শনিবার লিডসে শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে পাকিস্তান। আট ম্যাচে ৪ জয়, ৩ পরাজয় ও ১ পরিত্যক্তে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে অনুনমেয় দলটি। হাতে আছে মাত্র একটি ম্যাচ, সেটি বাংলাদেশের বিপক্ষেই।

সাত ম্যাচে তিনটি করে জয়-পরাজয় ও ১ পরিত্যক্তে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে বাংলাদেশ। ২ জুলাই ২০১৯ আসরের হট ফেভারিট ভারতের মুখোমুখি হবেন মাশরাফিরা। এর পর পাকিস্তানের মোকাবেলা করবেন তারা।