এবারের বিশ্বকাপে রোহিত শর্মার তৃতীয় সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ৩০ জুন ২০১৯, ২২:১৬:২৬ | অনলাইন সংস্করণ

রোহিত শর্মা। ফাইল ছবি

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে আরও একটি সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। ভারতীয় এ ওপেনার রোববার ইংল্যান্ডের বিপক্ষে লিয়াম প্ল্যাঙ্কেটের বলে ডাবল রান নেয়ার মধ্য দিয় ১০৬ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন।

বিশ্বকাপ ক্রিকেটে এটা তার চতুর্থ সেঞ্চুরি। তবে চলতি বিশ্বকাপে প্রথম ব্যাটসম্যান হিসেবে তৃতীয় শতক হাঁকিয়েছেন রোহিত। তার আগে দুটি করে সেঞ্চুরি করেন সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন, অ্যারন ফিঞ্চ, জো রুট ও ডেভিড ওয়ার্নার।

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রান করেন রোহিত। এরপর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলেন ১৪০ রানের ঝকঝকে ইনিংস। আজ রোববার আরও একটি সেঞ্চুরি করেন। ক্রিস ওকসের বলে ক্যাচ তুলে দেয়ার আগে ১০৯ বলে ১৫টি চারের সাহায্যে ১০২ রান করেন রোহিত শর্মা।

এর আগে গত বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার মেলবোর্নে ১৩৭ রানের ইনিংস খেলেন ভারতীয় এ ওপেনার। তবে ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ২১২তম ম্যাচে ২৪তম সেঞ্চুরি করেছেন রোহিত।

চলতি বিশ্বকাপে ২১তম সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। তার আগে অবশ্য ভারতের হয়ে এবারের বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন শিখর ধাওয়ান। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রান করেছিলেন।

রোববার ইংল্যান্ডের বার্মিংহামে টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৩৭ রান করে ইংল্যান্ড। র্টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৮ রানে শূন্য রানে ফেরেন লোকেশ রাহুল। ক্রিস ওকসের বলে তার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতীয় ওপেনার।

এরপর দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। এই জুটিতে স্লোথ গতিতে ব্যাটিং করে যান রোহিত শর্মা ও বিরাট কোহলিরা। জুটিতে শতরান যোগ করার পাশাপাশি জোড়া ফিফটি তুলে নেন দুজনে।

ফিফটি গড়ার পর লিয়াম প্লাঙ্কেটের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতীয় অধিনায়ক। তার আগে ৭৬ বলে সাতটি চারের সাহায্যে ৬৬ রান করেন কোহলি।

কোহলি আউট হলেও ব্যাটিং করে যান রোহিত শর্মা। ১০৬ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করা রোহতি শর্মা ফেরেন ১০৯ বলে ১০২ রান করে। তার বিদায়ের মধ্য দিয়ে ৩৬.১ ওভারে ১৯৮ রানে ৪ উইকেট হারায় ভারত। জয়ের জন্য শেষ ৮৪ বলে ভারতকে ১৪০ রান করতে হবে।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত