বিশ্বকাপে কোন দল কার সঙ্গে সেমিফাইনাল খেলবে?

  স্পোর্টস ডেস্ক ০৭ জুলাই ২০১৯, ০৪:০২ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপের সেমিফাইনালের চার অধিনায়ক। (বাঁ থেকে) বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, অ্যারন ফিঞ্চ ও ইয়ন মরগান
বিশ্বকাপের সেমিফাইনালের চার অধিনায়ক। (বাঁ থেকে) বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, অ্যারন ফিঞ্চ ও ইয়ন মরগান

এবারের বিশ্বকাপের রবিন রাউন্ড পর্বে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠেছে ভারত। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে ইংল্যান্ড। আর ১১ পয়েন্ট রয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তানের। তবে রানরেটে এগিয়ে থাকায় চতুর্থ দল হিসেবে খেলবে নিউজিল্যান্ড।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষ দল ভারতের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। আগামী ৯ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোরডে ওই ম্যাচটি বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

আর দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড।আগামী ১১ জুলাই বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

সেমিফাইনালে জয়ী দুই দল ১৪ জুলাই লন্ডনের ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে ফাইনালে শিরোপার লড়াইয়ে অবতীর্ণ হবে।

ভারত-ইংল্যান্ড ফাইনাল খেলবে: ডুপ্লেসিস

এবারের বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ড ফাইনাল খেলবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডুপ্লেসিস। শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পর ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ ভবিষ্যদ্বাণী করেন।

ডুপ্লেসিস বলেন, আমি মনে করি আজ (শ্রীলংকার বিপক্ষে) ম্যাচ জিতে ভারত খুব খুশি। বিশেষ করে নিউজিল্যান্ড নিজেদের শেষ তিন ম্যাচে ভালো খেলেনি। তাই স্বাভাবিকভাবেই আমি মনে করি ভারত ও ইংল্যান্ডের মধ্যে ফাইনাল হবে। আমি মনে করি ভারত ও অস্ট্রেলিয়ার মতো দল বড় ম্যাচে খুবই ভালো।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×