রোহিতকে নিয়ে কলকাতা পুলিশের এ কেমন টুইট

  স্পোর্টস ডেস্ক ০৭ জুলাই ২০১৯, ১৫:১৫ | অনলাইন সংস্করণ

রোহিত

ব্রিটিশ মুলুকে/দুর্গে স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। বলা বাহুল্য, হিটম্যানে রঞ্জিত বিলেতি বিশ্বকাপ। রেকর্ডের ছড়াছড়ি তার ব্যাটে। ২০১৯ আসরে টিম ইন্ডিয়ার রানমেশিন তিনিই। তার বন্দনায় মাতোয়ারা বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীরা।

কলকাতা পুলিশও তাকে শ্রদ্ধাভরে কুর্নিশ জানাচ্ছে। তাদের মনেও বিশ্বমঞ্চে রোহিতের রান রহস্য। ছবি ও ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় মাধ্যম টুইটারে সেটিই জানতে চেয়েছেন পশ্চিমবঙ্গের জনগণের সাহায্যকারীরা।

ভারতীয় ওপেনারের ছবি পোস্ট করে তারা টুইট করেছেন- তুমি কেমন করে রান করো হে গুণী।

চলতি বিশ্বকাপে শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত। ৮ ইনিংসে সংগ্রহ করেছে ৬৪৭ রান। এ পথে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এর মধ্যে রয়েছে হ্যাটট্রিক সেঞ্চুরিও। বিশ্ব ক্রিকেট ইতিহাসে এ নজির আর কারও নেই।

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ চারটি সেঞ্চুরি করার রেকর্ড ছিল শ্রীলংকান কিংবদন্তি কুমার সাঙ্গাকারার। বাংলাদেশের বিপক্ষে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করে তাকে ছুঁয়ে ফেলেন রোহিত। আর লংকানদের সঙ্গে তিন অঙ্ক ছোঁয়া ইনিংস খেলে সাঙ্গার রেকর্ড ভেঙে এক বিশ্বকাপে পাঁচ সেঞ্চুরির নজির গড়েন এ বিস্ফোরক ব্যাটার।

শচীন টেন্ডুলকার ১৯৯২-২০১১ পর্যন্ত ছয় বিশ্বকাপে ছয় সেঞ্চুরি করেছেন। সব মিলিয়ে ক্রিকেট মহাযুদ্ধের ময়দানি লড়াইয়ে যা সবচেয়ে বেশি শতক হাঁকানোর রেকর্ড। ২০১৫ ও ২০১৯ দুটি বিশ্বকাপে স্বদেশী লিটল মাস্টারকে ধরে ফেলেছেন রোহিত, তারও এখন সমান ছয় সেঞ্চুরি। তাকে ছাড়িয়ে যেতে সেমিফাইনাল পাচ্ছেন তিনি।

এক আসরে সর্বোচ্চ ৬৭৩ রানের রেকর্ড আছে টেন্ডুলকারের দখলে। সেটি টপকাতেও সেমিতে পাখির চোখ করতে পারেন রোহিত। আগামী ১১ জুলাই সেমিফাইনালে লড়বে ভারত-নিউজিল্যান্ড। কোথায় থামবেন তিনি? এখন সেটিই দেখার বিষয়।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×