বিশ্বকাপে দলের পরাজয়ের দায় নিলেন মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ০৭ জুলাই ২০১৯, ২১:১৪:৩৮ | অনলাইন সংস্করণ

মাশরাফি বিন মুর্তজা।

বিশ্বকাপে দলের পরাজয়ের দায় নিয়েছেন অধিনায়ক মাশরাফি মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেন, দলের হারের দায়ভার আমি নিজের কাঁধে তুলে নিচ্ছি। বিশ্বের অন্য দলগুলোর অধিনায়কের মতো এটাও আমার দায়িত্ব।

রোববার বিকাল ৫টা ২০ মিনিটে বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৬ বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

দেশে ফিরে বিমান বন্দরে উপস্থিত সাংবাদিকদের মাশরাফি বলেন, সেমিফাইনালে না গেলেও র‌্যাংকিয়ে পাঁচে যাওয়ার সুযোগ আমাদের ছিল। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটি জিততে পারলে সেই সুযোগ হয়তো আমরা পেতাম। আসলে আমরা যদি চারে যেতে না পারি, তাহলে বিশ্বকাপের মানে কিন্তু এখানেই শেষ বুঝতে হবে।

বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে মাশরাফি বলেন, ‘যে প্রত্যাশা নিয়ে গিয়েছিলাম বিশ্বকাপে, তা পূরণ হয়নি। সে জায়গা থেকে অবশ্যই হতাশ আমরা। কিছু বিষয় যদি আমাদের অনুকূলে ‚ থাকতো, তাহলে হয়তোবা আমরা সেমিফাইনালে যেতে পারতাম। সব মিলিয়ে আমাদের খেলার ধরণ যেরকম ছিল, সেটা অনেক পজিটিভ। কিন্তু প্রত্যাশা পূরণ হয়নি।

ভারতের বিপক্ষে ম্যাচের আগেও সেমিফাইনালের স্বপ্ন ছিল টাইগারদের দলের। ভারতের বিপক্ষে হেরে সেই স্বপ্ন ভেস্তে যায় বাংলাদেশের।

টাইগার অধিনায়ক বলেন, ভারতের ম্যাচের আগ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে শেষ চারে যাওয়ার সুযোগ ছিল আমাদের। কিন্তু হেরে যাওয়ায় সব সম্ভাবনা শেষ হয়ে যায়।

বিশ্বকাপে সাকিব-মুশফিক-মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে মাশরাফি বলেন, সাকিব আল হাসান অসাধারণ খেলেছে। মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফউদ্দিন দুর্দান্ত পারফরম্যান্স করেছে। আর বাকিরা ইন অ্যান্ড আউট পারফর্মে ছিল। বিশ্বকাপে আমরা সবাই পজেটিভ খেলেছি। কিন্তু প্রত্যাশা পূরণ হয়নি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত