মেসির সমালোচনায় মাতলেন ব্রাজিল কোচ

  স্পোর্টস ডেস্ক ০৮ জুলাই ২০১৯, ১১:১৫:২৩ | অনলাইন সংস্করণ

লিওনেল মেসির কড়া সমালোচনা করলেন ব্রাজিল কোচ তিতে। তিনি মনে করেন, আজেন্টাইন সুপারস্টারের উচিত সবাইকে আরো সম্মান দেখানো এবং যেকোনো টুর্নামেন্টের প্রতি শ্রদ্ধাশীল থাকা।

চিলিকে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় স্থান অধিকার করেছে আর্জেন্টিনা। মেসির দাবি, আসরে রেফারির বাজে রেফারিং এবং কনমেবলের দুর্নীতির কারণে ফাইনালে যেতে পারেননি তারা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে জেতাতেই এসব ষড়যন্ত্র বলে মন্তব্য করেন তিনি।

এ রেসের মধ্যে রোববার পেরুকে ৩-১ গোলে উড়িয়ে কোপা চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। এ নিয়ে নবমবারের মতো ল্যাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের শিরোপা জিতলেন সেলেকাওরা।

এরপরই মেসির সমালোচনায় মাতেন তিতে। তিনি বলেন, মেসি অসাধারণ ফুটবলার। খেলায় হার-জিত থাকবেই। সম্মানের সঙ্গে ফল মেনে নিতে হবে। আমি মনে করি, যেকোনো টুর্নামেন্টের প্রতি তার আরো সম্মান-শ্রদ্ধা দেখানো উচিত।

সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হেরে কোপা শিরোপা স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। সেই ম্যাচে রেফারির পক্ষপাতিত্বের শিকার হন আলবিসেলেস্তেরা। ন্যায্য দুটি পেনাল্টি পাননি তারা। এ নিয়ে পরে প্রকাশ্যে কথা বলেন মেসি। ম্যাচ অফিসিয়ালদের ধুয়ে দেন তিনি।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলতে নেমেও হতাশ হন আকাশি-সাদা-নীল জার্সিধারীরা। এ লড়াইয়েও রেফারির ভুল সিদ্ধান্তের ফাঁদে পড়েন ১৪বারের চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩৭ মিনিটে চিলি রক্ষণসেনা গ্যারি মেদেলের সঙ্গে বিবাদে জড়ান মেসি। তবে সেটা গুরতর ছিল না। অথচ দুজনকেই লালকার্ড দেখান রেফারি। লঘু অপরাধে গুরু দণ্ড পান তারা।

তিতে বলেন, আর্জেন্টিনার বিপক্ষে পুরো সময় আমরা পরিষ্কার খেলেছি। রেফারি আমাদের পক্ষে ছিলেন না। তবে চিলির বিপক্ষে মেসির লালকার্ড পাওয়া দুঃখজনক। সে এটা পায় না। আসলে বহিষ্কার হওয়ার কথা ছিল মেদেলের।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected].com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত