শচীনকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়ার অপেক্ষায় রোহিত

  স্পোর্টস ডেস্ক ০৯ জুলাই ২০১৯, ০৭:০৮:২২ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিংয়ে বিশ্বকে চমক দেখাচ্ছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। ফাইল ছবি

ইংল্যান্ড বিশ্বকাপে ফর্মের তুঙ্গে রয়েছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। বৈশ্বিক টুর্নামেন্টে এক আসরে প্রথম ব্যাটসম্যান হিসেবে পাঁচটি সেঞ্চুরির ইতিহাস গড়েছেন তিনি।

আজ সেমিফাইনালের আগে আরও একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন রোহিত। নিউজিল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচে ২৭ রান করতে পারলে বিশ্বকাপ ইতিহাসে এক আসরে সবচেয়ে বেশি রান সংগ্রহের রেকর্ড গড়বেন রোহিত। এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে ৯ ম্যাচ খেলে ৬৪৭ রান করেছেন এই ওপেনার।

তার আগে কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ২০০৩ সালের বিশ্বকাপে রেকর্ড ৬৭৩ রান করেছিলেন। এক আসরে সবচেয়ে বেশি রানের তালিকায় শচীন ও রোহিতের মাঝে আছেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেডেন। ২০০৭ বিশ্বকাপে হেডেন করেছিলেন ৬৫৯ রান।

ব্যাটসম্যান হিসেবে এক হাজার রানের মাইলফলক ছুঁতে রোহিতের দরকার ২৩ রান। ২০১৫ বিশ্বকাপের পর গত চার বছরে ওয়ানডেতে সবচেয়ে বেশি ২০টি সেঞ্চুরি রোহিতের। এ সময় দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি সেঞ্চুরি করেছেন তার অধিনায়ক বিরাট কোহলি।

হিন্দুস্তান টাইমস

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত