ধোনির রান আউট নিয়ে যা বললেন পাইলট

  স্পোর্টস ডেস্ক ১১ জুলাই ২০১৯, ২১:৫৪ | অনলাইন সংস্করণ

রান আউট হয়ে সাজঘরে ফেরেন ধোনি
এভাবেই রান আউট হয়ে সাজঘরে ফেরেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে মহেন্দ্র সিং ধোনির রান আউট নিয়ে সর্বত্রই সমালোচনা হচ্ছে। আর সেই সমালোচনায় নতুন করে ঘি ঢাললেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

বুধবার বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে রান আউট হয়ে ফেরেন ধোনি। সেই সময়ে তার বিদায়ে ভারতের পরাজয় নিশ্চিত হয়ে যায়। তারপই শুরু হয় ধোনির রান আউট নিয়ে বিতর্ক।

সেই বিতর্কের মধ্যে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, ২০০৪ সালের ২৩ ডিসেম্বর চট্টগ্রামে রান আউট হয়ে ফেরেন মহেন্দ্র সিংহ ধোনি। সেটাই ছিল ধোনির জীবনের প্রথম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ।

আর বুধবার বিশ্বকাপ ক্যারিয়ারের শেষ ম্যাচ খেললেন ধোনি। ম্যানচেস্টারে মার্টিন গাপটিলের অসাধারণ থ্রোতে স্ট্যাম্প ভেঙে যায়।

এখন থেকে ঠিক ১৫ বছর আগে আন্তর্জাতিক ওয়ানেড ক্রিকেটে বাংলাদেশের বিপক্ষে অভিষেক ম্যাচে সেই একই কায়দায় রান আউট হয়েছিলেন ধোনি। সেই ম্যাচে ধোনিকে রান আউট করেছিলেন খালেদ মাসুদ পাইলট।

১৫ বছর আগে ধোনিকে রান আউট করা প্রসঙ্গে জাতীয় দলের সাবেক অধিনায়ক পাইলট বলেন, অনেক দিন আগের ঘটনা। ভুলে গিয়েছিলাম। ধোনির আত্মজীবনী দেখে আবার মনে পড়ে গেল সেই রান আউটের মুহূর্তটা। ধোনি স্কয়ার লেগে বল ঠেলে রান নেওয়ার জন্য দৌঁড় দিয়েছিল। নন স্ট্রাইক প্রান্তে দাঁড়ানো মোহাম্মদ কাইফ ফিরিয়ে দেয় ধোনিকে। ততক্ষণে অনেক দেরি করে ফেলে ধোনি। তাপস বৈশ্য আমাকে বল ছুঁড়ে দিয়েছিল। আমি বল হাতে পেয়েই উইকেট ভেঙে দেই।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, ধোনির জন্য সেদিন খুব খারাপ লেগেছিল। অল্পের জন্য ক্রিজে পৌঁছাতে পারেনি সে। বিশ্ব ক্রিকেটে যে কয়জন ক্রিকেটার মস্তিষ্ক দিয়ে খেলে, তার মধ্যে অন্যতম ধোনি। উইকেটের পিছনে দাঁড়িয়ে গোটা ম্যাচটা দারুণ বিশ্লেষণ করে।

ধোনি প্রসঙ্গে পাইলট আরও বলেন, আমার বিশ্বাস, কোন ব্যাটসম্যানকে কোন জায়গায় বল ফেলতে হবে, সেটা ধোনিই বোলারদের বলে দেয়। বোলার যখন বল করার জন্য দৌঁড়ান, তখন ক্যামেরা বোলারকেই ধরে। বাকিদের আমরা আর দেখতে পাই না। তাই ধোনি থেকে যায় অদৃশ্য। কিন্তু ওই তো দলের আসল মস্তিষ্ক।

বুধবার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ খেলে ফেলেছেন ভারতকে দুটি শিরোপা উপহার দেয়া মহেন্দ্র সিং ধোনি। তার বিদায় নিয়ে বাংলাদেশ দলের সাবেক তারকা ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট বলেন, আমি চাই ধোনি আরও বেশ কিছুদিন খেলাটা চালিয়ে যাক। ওর শূন্যস্থান পূরণ করার মতো ভারতীয় দলে কাউকে এই মুহূর্তে দেখছি না।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×