সেমিফাইনালে ভারতের চার উইকেটকিপার খেলা নিয়ে আপত্তি!

  স্পোর্টস ডেস্ক ১৪ জুলাই ২০১৯, ০২:৪১ | অনলাইন সংস্করণ

আউটের সিদ্ধান্ত দেয়ায় আম্পায়ারের ওপর চড়াও হয়েছেন কোহলি

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকেই বিদায় নিয়েছে দুইবারের চ্যাম্পিয়ন ভারত। ফাইনালের আগে বিরাট কোহলিদের বিদায়ে রাজ্যজুড়েই সমালোচনা হচ্ছে।

কোটি সমর্থককে হতাশ করে ফাইনালের আগে ভারত বিদায় নেয়ায় নির্বাচকদের তীব্র সমালোচনা করেছেন সাবেক অধিনায়ক দিলীপ বেঙ্গসরকর।

ভারতীয় সাবেক এ অধিনায়ক বলেন, ক্রিকেট বিশ্ব বোধহয় আগে কখনও একই দলে চারজন উইকেটকিপারকে (ধোনি, দীনেশ কার্তিক, রিশব প্যান্ট ও লোকেশ রাহুল) এক সঙ্গে খেলতে দেখেনি। বিশ্বকাপের মতো আসরে সেটাই করে দেখিয়েছে ভারত। একসঙ্গে চারজন উইকেটকিপার খেলানোর কোনও কারণ দেখছি না। একে পরিকল্পনার অভাব কিংবা অপরিণত মস্তিস্ক ছাড়া আর কিভাবেই বা ব্যাখ্যা করা যায়! এমন বিচিত্র দল গঠন দেখে আমি অত্যন্ত হতাশ হয়েছি।

ভারতের সাবেক তারকা ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকর বলেন, বিশ্বকাপজুড়ে রোহিত ও বিরাটের ব্যাট ভারতীয় দলকে টেনে গিয়েছে। তাই চার নম্বরের অভাব সেভাবে ধরা পড়েনি। কিন্তু সেমিফাইনালে ওরা দ্রুত আউট হয়ে ফিরতেই প্রকট হয়ে ওঠে অভাবটা। মাত্র ২৪০ রানের টার্গেটও তাড়া করতে গিয়ে মুখ থুবড়ে পড়ে দল। চার নম্বরে একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান থাকলে এমন ভরাডুবি হত না।

ভারতের সাবেক কিংবদন্তি দিলীপ বেঙ্গসরকর বলেন, কার্তিকের বিরুদ্ধে আমার ব্যক্তিগত কোনও ক্ষোভ নেই। কিন্তু এর আগেও ওকে ইংল্যান্ডে সুযোগ দেওয়া হয়েছিল। সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছিল কার্তিক। তবু ওকে কেন দলে রাখা হল, বুঝলাম না।

তিনি বলেন, নির্বাচকদের বোঝা উচিত ছিল, এটা টি-টোয়েন্টি ক্রিকেট নয়। যে কেউ নেমেই কিছু রান করে দিলেই দায়িত্ব খালাস! এটা ৫০ ওভারের বিশ্বকাপ ক্রিকেট। এখানে তোমায় সব সময় একাধিক প্ল্যান তৈরি করে রাখতে হবে। সেই প্ল্যানের অভাবেই স্বপ্নভঙ্গ ঘটল ভারতের।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×