বিতর্কিত যে ৪ রান ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট!

  স্পোর্টস ডেস্ক ১৫ জুলাই ২০১৯, ০৬:৪২ | অনলাইন সংস্করণ

বিতর্কিত যে ৪ রান ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট!
ছবি: এএফপি

ক্রিকেট বিশ্বকাপের এক নাটকীয় ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। ম্যাচটির শেষ বলটি পর্যন্ত ছিল রোমাঞ্চে ভরা।

আসলে রোববারে ক্রিকেট তার অনিশ্চয়তা ও সৌন্দর্যের সবটুকু মেলে ধরেছে লর্ডসের ফাইনালে। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচের ভাগ্য বদল হয়েছে বহুবার।

শ্বাসরুদ্ধকর ম্যাচ টাই হয়ে গড়াল সুপার ওভারে। সেখানেও রোমাঞ্চের তীব্র দুলুনি শেষে আবার টাই! শেষ পর্যন্ত দুই দলকে আলাদা করল বাউন্ডারি সংখ্যা।

অবিশ্বাস্য নাটকীয়তার পর বিশ্বকাপ জয়ের অনির্বচনীয় স্বাদ পেল ইংল্যান্ড। কিন্তু নিউজিল্যান্ডের জন্য এই পরাজয় সত্যিই দুর্ভাগ্যজনক।

কারণ হচ্ছে- শেষ তিন বলে ইংল্যান্ডের দরকার ছিল তিন বলে নয় রান। তখন এক ফিল্ডারের একটি থ্রো বেন স্টোকসের ব্যাটে লাগে। এ সময় তিনি রানের জন্য দৌড়াচ্ছিলেন।

কিন্তু বলটি ব্যাটে লেগে একেবারে বাউন্ডারি পেরিয়ে যায়। আম্পায়ার কুমার ধর্মসেনা ইংল্যান্ডকে দুই রানের বদলে ছয় রান দেন। রানিংয়ে দুই রানের পর অতিরিক্ত ৪ রানই মূলত ইংলিশদের ভাগ্য খুলে দিয়েছে।

যদিও ওই ৪ রান নিয়েই নিউজিল্যান্ডের অধিনায়ক আপত্তি তুলেছেন। প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট পুরস্কার নেয়ার সময় উইলিয়ামসন বলেন, স্টোকসের ব্যাটে বল লাগাটা ছিল জঘন্য। কিন্তু আমার প্রত্যাশা, এরকম গুরুত্বপূর্ণ মুহূর্তে যাতে এমনটা আর ঘটে।

তিনি বলেন, আমি দোষ খুজছি না মোটেও। কিন্তু আশা করছি, ভবিষ্যতে যেন এমন তাৎপর্যপূর্ণ সময়ে এমনটা না ঘটে।

তবে কিউই অধিনায়কের কাছে এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন স্টোকস। খেলা শেষে তিনি বলেন, বলটা আমার ব্যাটে এসে হঠাৎই লেগে যায়, আমি এর জন্য উইলিয়ামসনের কাছে ক্ষমাপ্রার্থী।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×