যে কারণে শ্যাম্পেইন উৎসব করলেন না মঈন-রশিদ (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক ১৫ জুলাই ২০১৯, ১১:১৪ | অনলাইন সংস্করণ

আদিল

ক্রিকেটের জনক হলেও আগে কখনও বিশ্বকাপ জেতেনি ইংল্যান্ড। দ্বাদশ আসরে এসে শিরোপা জয়ের স্বাদ পেল তারা। রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে ইংলিশরা।

এত বছর পর পরম আরাধ্য ট্রফি ছুঁতে পেরে আনন্দ-উল্লাসে মত্ত গোটা ব্রিটেনবাসী। কিউইদের হারানোর পরই মাঠে পাগলাটে উদযাপন করতে দেখা গেছে ইংলিশ ক্রিকেটারদেরও। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর শিরোপা হাতে পেয়ে বাঁধভাঙ্গা উল্লাসে মেতে ওঠেন তারা।

স্বাভাবিকভাবেই তাদের উদযাপনের অনুষঙ্গ ছিল মদের বোতল (শ্যাম্পেইন)। এটি স্বাগতিকদের উদযাপন সংস্কৃতিরই অংশ। তা ছিটিয়েই শিরোপা নিয়ে হৈ-হুল্লোড়ে মেতে ওঠেন স্টোকসরা।

তবে শ্যাম্পেইনের বোতল খুলতেই এই উদযাপন থেকে নিজেদের সরিয়ে নেন ইংল্যান্ড দলের দুই মুসলিম ক্রিকেটার মঈন আলী ও আদিল রশিদ। ইসলাম ধর্মে মদ হারাম। তাই শ্যাম্পেইন উদযাপন থেকে নিজেদের সরিয়ে রাখেন ধর্মভীরু এই দুই ক্রিকেটার। সতীর্থরা যখন উল্লাসে মত্ত তখন দূর থেকে দাঁড়িয়ে এই দৃশ্য দেখেন মঈন-রশিদ।

ধর্মপ্রাণ মুসলিম ক্রিকেটার হিসেবে এই দুজনের খ্যাতি জগতজোড়া। খেলার মধ্যেও যতটা সম্ভব ধর্মীয় রীতি নীতি মেনে চলেন তারা। মদের কারণে দলের সঙ্গে তাদের শিরোপা উদযাপন না করার নজির এই প্রথম নয়। এর আগে গেল বছর ঘরের মাঠে ভারতকে ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারানোর পরও একই কারণে দলের সঙ্গে উদযাপনে যোগ দেননি তারা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×