ভারতীয় তারকার বিশ্বকাপ একাদশে সাকিব

  স্পোর্টস ডেস্ক ১৫ জুলাই ২০১৯, ২২:২০ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান
সাকিব আল হাসান। ফাইল ছবি

বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ সাজিয়েছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) মতো ব্যক্তিগতভাবেও অনেক তারকা ক্রিকেটার বিশ্বকাপের সেরা একাদশ বাছাই করেছেন।

ভারতের সাবেক তারকা পেসার আশীষ নেহরা এবারের বিশ্বকাপে নজর কাড়া পারফরম্যান্স করা ক্রিকেটারদের নিয়ে একাদশ সাজিয়েছেন। ভারতের হয়ে ২০০৩ ও ২০১১ সালের বিশ্বকাপ খেলা এই তারকার সেরা একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

বিশ্বকাপে ৯ ম্যাচে রেকর্ড ৫টি সেঞ্চুরিতে সর্বোচ্চ ৬৪৮ রান করা রোহিত শর্মা আছেন নেহরার সাজানো একাদশের ওপেনিং ব্যাটসম্যান হিসেবে। ১০ ম্যাচে তিন সেঞ্চুরিতে ৬৪৭ রান করা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকেও ওপেনিং পজিশনে রেখেছেন তিনি।

তিন নম্বর পজিশনে নেহরা রেখেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। বিশ্বকাপে নয় ম্যাচে পাঁচটি ফিফটির সাহায্যে ৪৪৩ রান করেন কোহলি।

চার নম্বরে পজিশনে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তিনি দুই সেঞ্চুরি ও সমান ফিফটিতে বিশ্বকাপে চতুর্থ সর্বোচ্চ ৫৭৮ রান করে টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতেন।

নেহরার পছন্দের বিশ্বকাপ একাদশে পাঁচে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করেছেন। ব্যাট হাতে ৮ ম্যাচে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেন ১১ উইকেট।

অলরাউন্ড নৈপুণ্যের সুবাদে বিশ্বকাপ শেষে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) গঠিত সেরা একাদশেও জায়গা পেয়েছেন সাকিব।

ছয় নম্বরে ব্যাটিং করার পাশাপাশি উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে ভারতের অন্যতম সফল ক্রিকেটার ও দুটি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

স্লোগওভারে ব্যাটিং তাণ্ডব চালানোর জন্য নেহরা রেখেছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। আর বোলিং পজিশনে নেহরা রেখেছেন ভারতীয় লেগ স্পিনার জুযবেন্দ্র চাহাল, ইংলিশ পেসার জফরা আর্চার, অস্ট্রেলিয়ার সেরা পেসার মিচেল স্টার্ক ও ভারতীয় পেসার জশপ্রিত বুমরাহকে।

বিশ্বকাপে ১০ ম্যাচ খেলে সর্বোচ্চ ২৭ উইকেট শিকার করেন মিচেল স্টার্ক। নয় ম্যাচ খেলে ১৮ উইকেট শিকার করেন বুমরাহ।

আশীষ নেহরার বিশ্বকাপ একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি, বেন স্টোকস জুযবেন্দ্র চাহাল, জফরা আর্চার, মিসেল স্টার্ক ও জশপ্রিত বুমরাহ।

সূত্র: ক্রিকটেকার

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×