বিশ্বকাপ জয়ে অবদান রাখায় ‘নাইটহুড’ পাবেন স্টোকস

  স্পোর্টস ডেস্ক ১৬ জুলাই ২০১৯, ২২:৪৯ | অনলাইন সংস্করণ

বেন স্টোকস

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে শিরোপা জয়ে অবদান রাখায় বেন স্টোকসকে নাইডহুড উপাধি দেয়া হবে।

তেরেসা মে ব্রিটিশ প্রধানমন্ত্রীর পদ ছাড়ার ঘোষণা আগেই দিয়েছেন। এই পদের সম্ভাব্য প্রার্থী বরিস জনসন। সম্প্রতি রেডিওর এক বিতর্ক অনুষ্ঠানে অংশ নিয়ে জনসন বলেন, আমি বেন স্টোকসকে একটা এলাকার ডিউক বানাব, প্রয়োজন পড়লে আরও বড় কিছু। হ্যাঁ, ওকে আমি নাইটহুডই দেব।

বিশ্বকাপ ফাইনালে ৮৬ রানে ৪ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। পঞ্চম উইকেটে জস বাটলারকে সঙ্গে নিয়ে ১১০ রানের জুটি গড়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান বেন স্টোকস। তার অনবদ্য ব্যাটিংয়ে পরাজয়ের শঙ্কা কাটিয়ে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ইংলিশরা।

স্টোকসের কারণেই খেলাই টাই করতে সক্ষম হয় ইংল্যান্ড। এরপর সুপার ওভারে খেলা টাই করেন জফরা আর্চার। তবে নির্ধারিত ওভারের পর সুপার ওভারে খেলা টাই হওয়ায় মূল ম্যাচে বেশি বাউন্ডারি হাঁকানোয় শিরোপা নিজেদের করে নেয় ইংল্যান্ড।

বিশ্বকাপ জয়ে অবদান রাখায় ‘নাইটহুড’ উপাধি পাচ্ছেন এ ইংলিশ অলরাউন্ডার। ১২তম ইংলিশ ক্রিকেটার হিসেবে এই সম্মান পাবেন স্টোক। এ বছর সর্বশেষ এমন সম্মাননা পেয়েছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক।

সূত্র: ইন্ডিয়ান টুডে

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×