সুপার ওভারেও টাই হলে কী করা উচিত, জানালেন শচীন

  স্পোর্টস ডেস্ক ১৭ জুলাই ২০১৯, ১৩:২১ | অনলাইন সংস্করণ

শচীন

বিশ্বকাপের ফাইনাল নিয়ে বিতর্ক চলছেই। আম্পায়ারিং ও বাউন্ডারি হিসেবে জয় নিয়ে সমালোচনা তুঙ্গে। এবার তাতে ভিন্নমাত্রা যোগ করলেন ভারতের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার।

মূল ম্যাচ টাই হলে গড়ায় সুপার ওভারে। তাতেও টাই হলে বাউন্ডারি সংখ্যার বিচারে বিজয়ী ঘোষণা করা হয় ইংল্যান্ডকে। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জেতেন ইংলিশরা।

আর স্বপ্নভঙ্গ হয় নিউজিল্যান্ডের। দুর্দান্ত খেলার পরও এমন হার মেনে নেয়া কঠিন। সেটি অনুভব করে অনেকে বলছেন, ট্রফিটা দুদলের মধ্যে ভাগ করে দেয়া উচিত ছিল। কেউ কেউ এ নিয়ম বাদ দিতে আইসিসিকে পরামর্শ দিয়েছেন।

কিন্তু ভিন্নপথে হাঁটলেন টেন্ডুলকার। তার মতে, বাউন্ডারি হিসেবে নয়, একবার সুপার ওভারে ফল না হলে আরেকটি হোক। এ ছাড়া তিনি ফুটবলেরও উদাহরণ টানেন।

ভারতীয় লিটল মাস্টার বলেন, আমি মনে করি- বিজয়ী দল ঘোষণার জন্য বাউন্ডারির হিসাব নয়, আরেকটি সুপার ওভারের ম্যাচ আয়োজন করা উচিত ছিল। শুধু বিশ্বকাপের ফাইনাল নয়, ক্রিকেটের সব ম্যাচই সমান গুরুত্বপূর্ণ। আপনি দেখবেন ফুটবলে যখন অতিরিক্ত সময়ে খেলা হয়, তখন কোনো কিছুই ম্যাটার করে না আর।

শচীনের কথার অর্থ হলো- ফুটবলে ফল না হওয়া পর্যন্ত খেলা চলতেই থাকে। ম্যাচে আগের কোনো কিছুই প্রাধান্য পায় না।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×