বাংলাদেশের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কা দলে জায়গা পেলেন যারা

  স্পোর্টস ডেস্ক ২০ জুলাই ২০১৯, ১১:১৩ | অনলাইন সংস্করণ

বাংলাদেশের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কা দলে জায়গা পেলেন যারা

এবারের বিশ্বকাপে তেমন একটা ভাল করতে পারেনি বিশ্বকাপজয়ী দল শ্রীলঙ্কা। গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় তারা। ৯ ম্যাচ খেলে চারটিতেই হেরেছে মালিঙ্গার দল।

গ্রুপপর্বে ৬ষ্ঠ হয়েই দেশে ফিরতে হয় তাদের। তাই বিশ্বকাপের এমন হতাশজনক পারফরম্যান্সের জন্য দলকে ঢেলে সাজাতে ব্যস্ত শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

আগামী ২৬ জুলাই ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজ খেলবে তারা। সেই সিরিজকে সামনে রেখেই দলকে শক্তিশালী করার ব্যাপক প্রস্তুতি নিচ্ছে শ্রীলঙ্কা।

ইতিমধ্যে ২২ সদস্যের শ্রীলঙ্কা দল ঘোষণা করেছে তারা।

সেখানে জায়গা হয়েছে চার ক্রিকেটারের। তারা হলেন - নিরোশান ডিকভেলা, দানুস্কা গুনাথিলাকা, আকিলা ধনঞ্জয়া এবং লক্ষ্মণ সান্দাকানকে।

ঘরের মাঠে এ চার ক্রিকেটার দারুণ কার্যকর বলেই তাদের অর্ন্তভূক্তি বলে মত বিশ্লেষকদের।

তবে ঘোষিত ২২ সদস্যের শ্রীলঙ্কা দলে জায়গা হয়নি মিলিন্দা সিরিবর্ধনে, জীবন মেন্ডিস, পেসার সুরাঙ্গা লাকমাল এবং লেগ স্পিনার জেফ্রি ভেন্ডারসির।

সুরাঙ্গা লাকমাল ওয়ানডে ম্যাচে নিয়মিত নন বলে তাকে বাদ দেয়া হয়েছে। এছাড়া মিলিন্দা সিরিবর্ধন ও জীবন মেন্ডিস অনেকদিন ধরেই নিজেদের মেলে ধরতে পারছেন না। ফর্মহীনতার কারণে তারাও যায়গা পাননি।

তবে লেগ স্পিনার জেফ্রি ভেন্ডারসিকে দল না নেয়ায় বিস্ময় প্রকাশ করেছেন বিশ্লেষকরা। বিশ্বকাপে মাত্র এক ম্যাচে দেখা গিয়েছিল তাকে। আর একটি খেলা দিয়েই তার পারফর্ম অবশ্যই বিবেচনা করার মতো নয়।

তাছাড়া শ্রীলঙ্কার উইকেট শুধু স্পিনবান্ধবই নয় স্পিনে দারুণ কার্যকরী। সেখানে এক ম্যাচ খেলিয়েই ভেন্ডারসিকে দল থেকে ছুড়ে ফেলে দেয়ায় অবাক শ্রীলঙ্কার ক্রিকেটাঙ্গন।

অবশ্য সেদিকটা ভালই খেয়াল রেখেছে লংকান নির্বাচকরা। বাংলাদেশের বিপক্ষে পুরো দলে বলতে গেলে স্পিনারে ছড়াছড়ি।

দলে রয়েছেন বিশ্বকাপে ৫ উইকেট নেয়া ধনঞ্জয়া ডি সিলভা। আরও রয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পাওয়াওয়ানিদু হাসারাঙ্গা, আমিলা আপোনসো এবং শেনান জয়সুরিয়ার।

পেস আক্রমণে লাসিথ মালিঙ্গাতো আছেনই। তাকে সঙ্গ দেবেন কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা এবং লাহিরু মাধুসাংকারা।

জানা গেছে, বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দিয়েই অবসরে যাবেন মালিঙ্গা। সে কারণে পারফরম্যান্স দেখিয়ে বিদায়টাকে স্মরণীয় করে রাখতে চাইবেন।

এবার লঙ্কানদের ব্যাটিং শক্তিতে নজর দেয়া যাক।

ব্যাটিংয়ে গুনাথিলাকা, ডিকভেলা এবং দাসুন সানাকা ফিরে এসেছেন দলের অন্যতম শক্তি হয়ে। ঘরের মাঠে এদের পারফরম্যান্স ঈর্ষণীয়।

একনজরে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে শ্রীলঙ্কা দল:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিসকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাহিরু থিরিমানে, শেনান জয়সুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দানুসকা গুনাথিলাকা, দাসুন সানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, লক্ষ্মণ সান্দাকান, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাহিরু মাধুসাংকা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ কলম্বো-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×