• বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
প্রকাশ : ২১ মার্চ, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের ঐতিহাসিক জয়
বাংলাদেশ নিজেদের শততম টেস্টে শ্রীলংকাকে হারানোর পর ভারতের টাইমস অব ইন্ডিয়ায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ‘শততম টেস্টে শ্রীলংকার বিপক্ষে প্রথম জয় তুলে নিল বাংলাদেশ’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে তামিম ও সাব্বির জুটির প্রশংসা করা হয়। ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের প্রতিবেদনে শিরোনাম করেছে- শ্রীলংকাকে টেস্টে প্রথমবারের মতো হারাল বাংলাদেশ, জয় পেল ১০০তম টেস্টে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, বাংলাদেশ হল ক্রিকেট ইতিহাসের চতুর্থ দল যারা নিজেদের শততম টেস্টে জয় পেয়েছে। এর আগে অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ এই কীর্তি গড়ে। এ পত্রিকাও বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিমের ভূয়সী প্রশংসা করে। কলকাতার প্রভাবশালী দৈনিক আনন্দবাজার পত্রিকা বাংলাদেশের শততম টেস্ট জয় নিয়ে পাঁচটি প্রতিবেদন প্রকাশ করেছে।
তারা লিখেছে, গলের প্রতিশোধ কলম্বোয়, শততম টেস্ট ঐতিহাসিক করে রাখল বাংলাদেশ, স্বাধীনতার মাসে শততম টেস্ট জয়, উৎসবে মেতে উঠেছে গোটা বাংলাদেশ। চতুর্থটি হল শততম টেস্ট : বাংলাদেশ ছাপিয়ে গেল ভারত, শ্রীলংকা, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকাকে। পঞ্চমটি, টাইগারদের জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফোনে জানালেন অভিনন্দন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসিও বাংলাদেশের জয়ের প্রশংসা করে। ‘টাইগারদের শততম টেস্ট জয়’ শিরোনামের প্রতিবেদনে তামিম ইকবাল, সাব্বির রহমান এবং অধিনায়ক মুশফিকুর রহিমের প্রশংসা করা হয়। আরেক দৈনিক ডেইলি মেইল শিরোনাম করেছে- শ্রীলংকাকে হারিয়ে সিরিজে সমতা আনল বাংলাদেশ। ক্রিকেট অস্ট্রেলিয়ার অনলাইনে বলা হয়েছে, কলম্বোয় বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়।
স্প্যানিশ গণমাধ্যম মার্কাতেও স্থান পেয়েছে টাইগারদের শততম টেস্ট জয়ের খবর। খেলাধুলাবিষয়ক ট্যাবলয়েড সংবাদপত্রটি তাদের অনলাইন ভার্সনে ‘১০০তম টেস্টে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়’ শিরোনামে এক প্রতিবেদনে জয়ের বিস্তারিত বিবরণ তুলে ধরে। ওয়েবসাইট।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by