শ্রীলংকায় যে পর্যায়ের নিরাপত্তা পাচ্ছেন তামিমরা

  স্পোর্টস ডেস্ক ২২ জুলাই ২০১৯, ১০:৩৫:০২ | অনলাইন সংস্করণ

শ্রীলংকা সফরে সর্বোচ্চ নিরাপত্তা পাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। চলতি বছরের শুরুর দিকে ইস্টার সানডেতে ভয়াবহ জঙ্গি হামলার পর বিদেশি কোনো দল হিসেবে টাইগাররাই প্রথম দ্বীপ রাষ্ট্রটি সফর করছেন।

২১ এপ্রিলের নারকীয় ওই আক্রমণে নিহত হন ২৫০ জনেরও বেশি মানুষ। তখন থেকেই দেশটিতে জরুরি অবস্থা বিরাজ করছে।

যে কারণে সফরকারী বাংলাদেশকে দেয়া হচ্ছে সর্বোচ্চ নিরাপত্তা। যেটি সচরাচর কোনো রাষ্ট্রীয় বা সরকারপ্রধান সফরে গেলে দেয়া হয়। গেল শনিবার তামিম-মোস্তাফিজদের সশস্ত্র মোটর শোভাযাত্রার মাধ্যমে হোটেলে নিয়ে যাওয়া হয়। যেখানে আগে থেকেই মোতায়েন রাখা হয়েছে অস্ত্রধারী নিরাপত্তাকর্মী।

একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, ম্যাচ ভেন্যুতেও আমরা বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করেছি।

কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে দ্বিপক্ষীয় ওয়ানডে ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলাদেশ। এর আগে নিউজিল্যান্ডই প্রথম বিদেশি দেশ হিসেবে লংকা সফর করবে বলে আশা করা হয়েছিল।

আগামী মাসে দুই টেস্ট ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে সেখানে আসবেন কিউইরা। তবে এর আগেই লাল-সবুজ জার্সিধারীদের সঙ্গে তিন ম্যাচের সিরিজটির আয়োজন করল লংকান ক্রিকেট বোর্ড।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত