পাকিস্তান ক্রিকেটকে ঢেলে সাজাতে চান ইমরান খান

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৬:৩৯ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে বাজে পারফরম্যান্স করেছে সরফরাজ বাহিনী। গ্রুপপর্বের ব্যর্থতায় সেমিফাইনালের টিকিক হাতে পায়নি। পঞ্চম স্থানে থেকে মিশন শেষ করতে হয়েছে। পরিপ্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেটকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এবং বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান।

এক অনুষ্ঠানে তিনি বলেছেন,  আমিও ইংল্যান্ডে গিয়েছিলাম বিশ্বকাপ দেখতে। সেখানে ক্রিকেটের অনেক কিছু শিখেছি। বিশ্বকাপের পর আমি সিদ্ধান্ত নিয়েছি, পাকিস্তান ক্রিকেট দলকে ঢেলে সাজানোর। ক্রিকেটকে একটা নিয়মের মধ্যে আনতে চাই আমি। যেখানে মেধাবী ক্রিকেটাররা তার ট্যালেন্ট প্রদর্শন করার সুযোগ পাবে।

ইমরান খান আরও বলেন, আগামী বিশ্বকাপে আপনি যে দল দেখবেন, আমার কথা মনে রাখবেন, আমাদের দলটি হবে অনেক পেশাদার। আমরা দেশের ক্রিকেটের কাঠামোয়, সর্বোপরি বিদ্যমান নিয়মনীতিতে পরিবর্তন আনব। এক এক করে সেরা ও দক্ষ ক্রিকেটার তুলে আনব।

১৯৯২ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে ভঙ্গুর দল নিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। অলরাউন্ডার ইমরান খানের অনন্য নেতৃত্বগুণে সেটি সম্ভব হয়েছিল। পরবর্তীতে ১৯৯৯ বিশ্বকাপে ফাইনালে উঠলেও অজিদের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ওয়াসিম আকরামদের। ফলে এখনও পর্যন্ত ১৯৯২ সালের বিশ্বকাপটিই হয়ে আছে পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ জয়।