গা গরমের ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক ২৩ জুলাই ২০১৯, ১০:৩১ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

মূল সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আজ শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। কলম্বোর পি সারা ওভালে দিবারাত্রির এ প্রস্তুতি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। বিশ্বকাপ ব্যর্থতা ভোলার লক্ষ্যে আগামী ২৬ জুলাই লংকানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু করবেন টাইগাররা।

বিশ্বকাপ মিশন শেষে গেল ৭ জুলাই ইংল্যান্ড থেকে দেশে ফেরেন তামিম-মুশফিকরা। ৯ ম্যাচে ৩ জয়, ৫ হার ও ১ পরিত্যক্তে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থেকে বিশ্বমঞ্চে অভিযান শেষ করেন তারা। সেই ব্যর্থতার ক্ষত না ভুলতে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট-বল হাতে লড়াইয়ে মাঠে নামছেন লাল-সবুজ জার্সিধারীরা। লংকায় তিন ম্যাচ সিরিজ খেলতে নামছেন তারা।

সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৬ জুলাই। ২৮ জুলাই দ্বিতীয় ওয়ানডে এবং তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ৩১ জুলাই। সব ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়।

ওয়ানডে সিরিজ খেলতে গত ২০ জুলাই শ্রীলংকায় পৌঁছায় বাংলাদেশ। কলম্বোয় অবতরণের পর টাইগারদের কঠোর নিরাপত্তায় অভ্যর্থনা দেয়া হয়। ২১ জুলাই প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম অনুশীলনও করেন তামিমরা।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে পড়েন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাই আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এ ছাড়া দলে নেই বিশ্বকাপের সেরা পারফরমার সাকিব আল হাসান। নিজ থেকেই বিশ্রাম নিয়েছেন ক্রিকেটের সর্বোচ্চ আসরে ব্যাট হাতে ৬০৬ রান এবং বল হাতে ১১ উইকেট নেয়া সাকিব।

বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ কলম্বো-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×