বাংলাদেশের বিপক্ষেই শেষ ম্যাচ খেলবেন মালিঙ্গা!

  স্পোর্টস ডেস্ক ২৩ জুলাই ২০১৯, ২৩:১০:০৪ | অনলাইন সংস্করণ

উইকেট শিকারের পর লাসিথ মালিঙ্গার উদযাপন। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের বিপক্ষে সিরিজের প্রথম খেলায় অংশ নিয়েই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন লাসিথ মালিঙ্গা। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলংকা অধিনায়ক দিমুথ করুনারত্নে।

২০০৪ সালে ১লা জুলাই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় মালিঙ্গার। ওই মাসেই আরব আমিরাতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় তার। শ্রীলংকার হয়ে ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন তিনি।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপেও শ্রীলংকার সেরা বোলার ছিলেন মালিঙ্গা। ম্যাচের যে কোনো পর্যায়ে এখনও দলকে উইকেট এনে দেয়ার সামর্থ্য আছে ৩৫ বছর বয়সী এই পেসারের।

মালিঙ্গার বিদায় নিয়ে লংকান অধিনায়ক করুনারত্নে জানান, সামনের মাসগুলোতে আমাদের সবচেয়ে বড় সমস্যা হবে উইকেট এনে দেয়া বোলার চিহ্নিত করা। আমাদের এমন বোলার খুঁজে বের করতে হবে যারা শুরুতে উইকেট নিতে পারে, মাঝের ওভারগুলোতেও উইকেট নিতে পারে। আমরা জানি, এই সিরিজের পর থেকে আর লাসিথ মালিঙ্গাকে পাওয়া যাবে না। লাসিথ শুধু প্রথম ম্যাচটিই খেলবে। এরপর অবসর নেবে। আমাকে সে এটাই বলেছে।

বিশ্বকাপে সাত ম্যাচে ২৮.৬৯ গড়ে ১৩ উইকেট নিয়েছিলেন মালিঙ্গা। দলের অন্য যে কোনো বোলারের চেয়ে সংখ্যাটা দ্বিগুণ।

আগামী শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। তবে ওয়ানডে ছাড়লেও শ্রীলংকার হয়ে টি-টোয়েন্টি খেলে যাবেন মালিঙ্গা।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত