আফগান পরিবারের সঙ্গে ক্রিকেট খেলে প্রশংসা কুড়াচ্ছেন মরগ্যান

  স্পোর্টস ডেস্ক ২৪ জুলাই ২০১৯, ১৪:১৪ | অনলাইন সংস্করণ

মরগান

বিশ্বকাপের গ্রুপপর্বে আফগানিস্তান বোলারদের তুলাধোনা করেন ইয়ন মরগ্যান। ওল্ড ট্র্যাফোর্ডে মাত্র ৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ১৭ ছক্কা হাঁকিয়ে গড়েন বিশ্বরেকর্ড। বিশাল জয়ও তুলে নেয় ইংল্যান্ড।

স্বভাবতই তার বিধ্বংসী ব্যাটিংয়ে কষ্ট পান লাখো আফগান ভক্ত। এবার সেটি কিছুটা হলেও ভুলিয়ে দিলেন ইংলিশ অধিনায়ক। গেল সোমবার সোশ্যাল মিডিয়া টুইটারে একটি ছবি পোস্ট করেন তিনি।

তাতে দেখা যাচ্ছে, একটি আফগান পরিবারের সঙ্গে দাঁড়িয়ে আছেন মরগ্যান। ৩২ বছর বয়সী ক্রিকেটারের দাঁড়ানোর ভঙ্গি দেখে মনে হয়, তিনি ওই পরিবারেরই সদস্য।

ওই ছবির ক্যাপশনে আইরিশ বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার লিখেছেন, বিকালে খাবার খেয়ে বাসা থেকে বেরিয়েছিলাম। পথিমধ্যে চমৎকার এক আফগান পরিবারকে পেয়ে যাই, যারা আমাকে খেলতে ডেকেছিল।

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়কের ওই ছবিতে এখন পর্যন্ত ৫০ হাজার লাইক পড়েছে। ৪ হাজার রিটুইট হয়েছে।

মরগ্যানের এমন উদারতার ভূয়সী প্রশংসা করছেন ক্রিকেট সমর্থকরা। ব্যতিক্রম নন সাবেক ও বর্তমান ক্রিকেটাররাও। সাবেক ইংলিশ পেসার টিম ব্রেসনান লিখেছেন, এ ছবি মিলিয়ন রিটুইট হওয়ার যোগ্যতা রাখে।

আফগান অধিনায়ক রশিদ খান লিখেছেন, লিজেন্ড। ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়ে ইতিমধ্যে কিংবদন্তির কাতারে চলে গেছেন আইরিশম্যান।

বিশ্বকাপের ফাইনালের দিনও অনেক প্রশংসা কুড়ান মরগ্যান। নিউজিল্যান্ডের চেয়ে বাউন্ডারি সংখ্যায় এগিয়ে চ্যাম্পিয়ন হয় ক্রিকেটের জনক দেশ ইংল্যান্ড। দেশকে জাতীয় উৎসবের উপলক্ষ এনে দেয়ার পর মরগ্যানকে প্রশ্ন করা হয়, আপনার আইরিশ ভাগ্য কি আজ সহায়ক ছিল? জবাবে তিনি বলেন, আল্লাহও আমাদের সঙ্গে ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×