বিপজ্জনক জুটি ভাঙলেন মিরাজ

  স্পোর্টস ডেস্ক ২৬ জুলাই ২০১৯, ১৬:১৩ | অনলাইন সংস্করণ

মেহেদী হাসান

ভালো শুরুর রেশ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। দলীয় ১০ রানে শ্রীলংকার উদ্বোধনী জুটি ভেঙে দেয়ার পর ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেননি টাইগাররা। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে দিমুথ করুনারত্নের সঙ্গে জুটি গড়ে তোলেন কুশাল পেরেরা।

এই জুটিতে তারা ৯৭ রান যোগ করেন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৩৮ বলে ফিফটি তুলে নেন পেরেরা। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। তার অফ স্পিনে ফাইন লেগে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লংকান অধিনায়ক করুনারত্নে। তার আগে ৩৭ বলে ৩৬ রান করেন করুনারত্নে। তার বিদায়ে ১৫ ওভারে ১০৭ রানে দুই উইকেট হারায় শ্রীলংকা।

শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলংকা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় স্বাগতিকরা। ৩২ মাস পর দলে ফিরেই শুভ সূচনা এনে দেন শফিউল ইসলাম। মাশরাফি-সাকিববিহীন ম্যাচে বাংলাদেশকে শুরুতেই সাফল্য এনে দেন ২৯ বছর বয়সী এ পেসার।

শফিউলের বলে ফাস্ট স্লিপে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লংকান ওপেনার অভিস্কা ফার্নান্দো। ৭ রানে ফার্নান্দোর বিদায়ে দলীয় ১০ রানে উদ্বোধনী জুটি ভাঙে শ্রীলংকার।

এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে তামিম ইকবালের। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ইনজুরি এবং জাতীয় দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান ছুটিতে থাকায় নেতৃত্ব দিচ্ছেন তামিম।

রঙিন পোশাকে তামিমের অভিষেকের ম্যাচে বিদায় নিচ্ছেন শ্রীলংকান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে খেলেই ওয়ানডে ক্রিকেটকে গুডবাই জানাবেন তিনি। মালিঙ্গার বিদায়ের ম্যাচে জয়ের সুখস্মৃতি নিয়ে ম্যাচ শেষ করতে চান সতীর্থরা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ কলম্বো-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×