আমিরের পথে হাঁটছেন ওয়াহাব-হাসানরা!

  স্পোর্টস ডেস্ক ২৯ জুলাই ২০১৯, ১২:৩৯:৪১ | অনলাইন সংস্করণ

হঠাৎ করে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। তার বিদায়ে বিস্মিত দেশটির সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। ওয়াহাব রিয়াজ, হাসান আলি, জুনায়েদ খানের টেস্ট ক্যারিয়ার নিয়েও শঙ্কিত তিনি। তার মতে, দ্রুত আমিরের দেখানো পথে হাঁটবেন তারা।

ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন আমির। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরেন তিনি। পরে দলের নিয়মিত সদস্য হয়ে ওঠেন এ বাঁহাতি পেসার। সাদা পোশাকেও নিয়মিত ম্যাচ খেলে যাচ্ছিলেন এ স্পিডস্টার।

বিশ্বকাপের আগে অফফর্মে থাকার কারণে আমিরকে প্রথমে স্কোয়াডের বাইরে রাখেন নির্বাচকরা। পরে দলের প্রয়োজনে তাকে ফেরানো হয়। ডাক পেয়ে স্বরূপে দেখা দেন তিনি। বিশ্বমঞ্চে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকাতেও ছিলেন। তবে বিশ্বকাপের পর্দা নামার ১৫ দিনের মাথায় টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে বসেন আমির।

শোয়েবের ধারণা, এখনকার বোলাররা শুধু টি-টোয়েন্টি খেলতে চায়। যে কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে আমির। তাকে দেখে দলের বাকি বোলাররা এমন সিদ্ধান্ত নিয়ে বসতে পারে।

সর্বকালের দ্রুতগতির বোলার বলেন, এখন ক্রিকেটাররা শুধু টি-টোয়েন্টি খেলতে চায়। ওয়ানডে খেলাও তাদের কাছে অনেক বড় ব্যাপার। মোহাম্মদ আমির, জুনায়েদ খান, হাসান আলি, ওয়াহাব রিয়াজ- এরা শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলতে চায়।

টেস্টে ১৭৮ উইকেট শিকার করা শোয়েব বলেন, আমিরের ওপর বিশ্বাস রেখে তাকে আবার দলে ডেকেছিল পাকিস্তান। এর প্রতিদান দেয়ার মোক্ষম সময় ছিল এখন। টেস্টে বাজে অবস্থায় আছে পাকিস্তান। এ সময় তাকে দরকার ছিল। আমার মনে আছে, হাঁটুতে চোট থাকা সত্ত্বেও ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলেছিলাম।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত