আমিরকে যে পরামর্শ দেন ইমরান, ফাঁস করলেন রমিজ

  স্পোর্টস ডেস্ক ৩১ জুলাই ২০১৯, ১৪:২৯ | অনলাইন সংস্করণ

আমির

অফফর্মের কারণে প্রথমে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাননি মোহাম্মদ আমির। তবে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে ছিলেন তিনি। ফলে বিশ্বমঞ্চে পারফরম করার সুযোগ ছিল তার সামনে। এজন্য এ সিরিজে ভালো করতে হতো তাকে।

শেষ পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পান আমির। পেয়েই নিজের জাত চেনান। ৮ ম্যাচে ২১.০৫ গড়ে শিকার করেন ১৭ উইকেট। বৈশ্বিক টুর্নামেন্টটিতে সেরা বোলারদের একজন ছিলেন তিনি।

ক্রিকেটের সর্বোচ্চ আসরে আমিরের এমন জ্বালাময়ী পারফরম্যান্সের নেপথ্যে ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার পরামর্শেই বদলে যান বাঁহাতি পেসার। তা কী পরামর্শ দিয়েছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক? এতদিনে তা ফাঁস করলেন সাবেক পাক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

তিনি বললেন, বিশ্বকাপ ও ইংল্যান্ড সিরিজের আগে-দুই স্কোয়াডের সব খেলোয়াড়কে ইসলামাবাদের বানি গালার বাসভবনে ডেকে পাঠান ইমরান খান। এরপর মেগা ইভেন্টের চাপ কিভাবে সামলাতে হয় তা সবাইকে বাতলে দেন উনি।

রমিজ বলেন, এর মধ্যে আমিরকে আলাদা করে নিয়ে বসেন ইমরান। ওই সময় তাকে ফিটনেস নিয়ে কাজ করার পরামর্শ দেন তিনি। আমিরকে ইমরান বলেন, ফর্মে ফিরতে নেটে বেশি বেশি করে বল কর। ফিটনেস বাড়াতে কাজ কর। পুরোপুরি ফিট হলে তুমি উইকেট পাবেই।

শেষ পর্যন্ত পাকিস্তানি প্রধানমন্ত্রীর মুখ নিঃসৃত বাণীই সত্য প্রমাণিত হয়। বিশ্বকাপে জ্বলে ওঠেন আমির। তাতে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখেন সরফরাজরা। যদিও তা আলোর মুখ দেখেনি। সেই তারকাই হুট করে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×