মাশরাফিকে ছাড়িয়ে শীর্ষে মুশফিক

  স্পোর্টস ডেস্ক ৩১ জুলাই ২০১৯, ১৬:১৪ | অনলাইন সংস্করণ

মুশফিক,

মাশরাফি বিন মুর্তজাকে টপকে বাংলাদেশের জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার মালিক হলেন মুশফিকুর রহিম। শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলার মধ্য দিয়ে দেশের হয়ে সর্বোচ্চ ওয়ানডে খেলার রেকর্ড গড়লেন তিনি।

মাশরাফি দেশের জার্সিতে খেলেছেন ২১৫ ম্যাচ। আর এ ম্যাচ দিয়ে মুশফিকের নামের পাশে যুক্ত হলো ২১৬। ব্যাট করেছেন ২০১ ইনিংসে। এসময়ে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশি। নামের পাশে রয়েছে ৩৭টি অর্ধশতক ও ৭টি শতক। ছক্কা হাঁকিয়েছেন ৮২টি। ক্যারিয়ারে ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৪৪, লংকানদের বিপক্ষেই।

মিস্টার ডিপেন্ডেবলের ইতিহাস গড়ার ম্যাচে টস হেরে আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। বুধবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে তা জিতে প্রথমে ব্যাটিং করছে শ্রীলংকা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮ ওভারে ১ উইকেটে ২৪ রান করেছে শ্রীলংকা। দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা ব্যাট করছেন।

প্রথম দুই ম্যাচ হেরে ইতিমধ্যে শ্রীলংকার কাছে সিরিজ হেরেছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচ হারলে হোয়াইটওয়াশের লজ্জা বরণ করতে হবে টাইগারদের। তবে এ ম্যাচে পরাজয়ের স্বাদ পেতে চান না তারা।

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে ওয়ানডে অভিষেক হয় মুশফিকের। একই ম্যাচে অভিষেক ঘটে সাকিব আল হাসানের। লাল-সবুজ জার্সিতে তৃতীয় সর্বোচ্চ ম্যাচের মালিক তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার খেলেছেন ২০৬ ম্যাচ। চারে থাকা তামিম খেলছেন ২০৪তম ম্যাচ। আর পঞ্চম স্থান অধিকারী মাহমুদউল্লাহ রিয়াদের ম্যাচ সংখ্যা ১৮৫।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ কলম্বো-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×