শ্রীলংকায় ধোলাইয়ের পর দুঃসংবাদ পেলেন টাইগাররা

  স্পোর্টস ডেস্ক ০১ আগস্ট ২০১৯, ১২:৫৪ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে দুঃসংবাদ পেল বাংলাদেশ। রেটিং পয়েন্ট হারিয়েছেন টাইগাররা।

৯০ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করেন তামিমরা। তিন ম্যাচ হেরে ৪ পয়েন্ট খুইয়েছেন তারা। এখন তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ৮৬। তবে র‍্যাংকিংয়ে পরিবর্তন হয়নি। আগের অবস্থান সাত নম্বরেই আছে বাংলাদেশ।

তামিম-মুশফিকদের হোয়াইটওয়াশ করে রেটিং পয়েন্টে উন্নতি হয়েছে শ্রীলংকার। ৭৯ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করেন দিমুথ করুনারত্নে ব্রিগেড। সফরকারীদের তিন ম্যাচে পরাজিত করে ৩ পয়েন্ট অর্জন করেছেন তারা। তবে র‌্যাংকিংয়ের আগের অবস্থানেই আছেন স্বাগতিকরা। ৮২ পয়েন্ট নিয়ে আট নম্বরে অবস্থান করছেন তারা।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সবশেষ হালনাগাদ র‍্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করেছেন বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২৫। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ভারত (১২২) ও নিউজিল্যান্ড (১১২)। আর চার ও পাঁচ নম্বরে যথাক্রমে আছে অস্ট্রেলিয়া (১১১) ও দক্ষিণ আফ্রিকা (১১০)।

আইসিসি র‍্যাংকিংয়ে শীর্ষ ১০ দেশ

১. ইংল্যান্ড

২. ভারত

৩. নিউজিল্যান্ড

৪. অস্ট্রেলিয়া

৫. দক্ষিণ আফ্রিকা

৬. পাকিস্তান

৭. বাংলাদেশ

৮. শ্রীলংকা

৯. ওয়েস্ট ইন্ডিজ

১০. আফগানিস্তান

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ কলম্বো-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×