ক্লান্তির কারণে বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়নি: সুমন

  স্পোর্টস ডেস্ক ০৩ আগস্ট ২০১৯, ২১:৫১ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ-শ্রীলংকা
শ্রীলংকার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের কারণে ৩-০তে সিরিজ হারে টাইগাররা। ছবি সংগৃহীত

বিশ্বকাপের ক্লান্তির কারণে শ্রীলংকায় হোয়াইটওয়াশ হয়নি বাংলাদেশ দল। বরং বাজে পারফরম্যান্সের কারণেই এমন রেজাল্ট হয়েছে। এমনটিই বলছেন বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে পনেরো দিনের ব্যবধানে শ্রীলংকা সফরে যায় বাংলাদেশ দল। কলম্বোয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

শ্রীলংকায় টাইগারদের ধবলধোলাই নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক সুমন বলেন, বিশ্বকাপে দেড় মাসে মাত্র ৮টা ম্যাচ খেলেছে। শ্রীলংকা সিরিজে ক্লান্তির কারণে হোয়াইটওয়াশ হয়নি। আমরা ভালো খেলিনি। যে কারণে হেরে গেছি।

সম্প্রতি বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, ক্রিকেটার ও কোচিং স্টাফ বোঝাপড়া করে বিরতি বা বিশ্রাম দিয়ে খেলাতে পারে। এতে খেলোয়াড়দের ইনজুরি কম হবে। বেশি দিন খেলতে পারবে। বিশেষ করে যে ক্রিকেটাররা তিন ফরম্যাটেই খেলে বিরতিটা তাদের জন্যই প্রয়োজন বলে জানান বাঁহাতি এ অলরাউন্ডার।

এ ব্যাপারে জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন বলেন, দেশের যারা ভালো ক্রিকেটার, যারা সেরা তারাই জাতীয় দলে খেলবে। আমরা মনে হয় না রোটেশন পদ্ধতিতে যাওয়ার সুযোগ আছে। আমরা খুব বেশি ক্রিকেট খেলি না। বিশ্বের অন্য দেশের ক্রিকেটাররা আমাদের চেয়ে অনেক বেশি খেলে। তাদের জন্য এই নিয়ম হতে পারে।

তিনি আরও বলেন, আমি মনে করি, বাংলাদেশের বাস্তবতায় সেরা খেলোয়াড়দেরই খেলা উচিত। কাউকে বিশ্রাম দিয়ে অন্য কাউকে নিয়ে এলে পাইপলাইন শক্ত হবে না। এ জন্য ‘এ’ দল এবং এইচপির খেলা থাকে। ক্রিকেটারদের আমরা সেখানেই দেখতে পারি।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ কলম্বো-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×