সরফরাজকে ছাঁটাই করতে বললেন আর্থারও

  স্পোর্টস ডেস্ক ০৫ অগাস্ট ২০১৯, ১৫:১১:৪৪ | অনলাইন সংস্করণ

সরফরাজ আহমেদের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা চলছেই। ইতিমধ্যে এ পদ থেকে তাকে ছেঁটে ফেলার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অনেক ক্রিকেটার। তবে ছায়ার মতো আগলে ছিলেন কোচ মিকি আর্থার। এবার তিনিও বেঁকে বসলেন। সরফরাজকে বরখাস্তের পক্ষে মত দিয়েছেন প্রোটিয়া বংশোদ্ভূত ক্রিকেটার।

বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। মূলত এর পর থেকে সরফরাজকে ঘিরে সমালোচনার ডালপালা বেশি মেলছে। এবার সেই সমালোচকদের তালিকায় যোগ দিলেন খোদ কোচ। শুধু তাই নয়, সীমিত ওভার ও দীর্ঘ পরিসরের ক্রিকেটে বিকল্প অধিনায়কের প্রস্তাবও দিয়েছেন আর্থার।

পাক কোচের পদ ছাড়তে চান না তিনি। অধিকন্তু আরও দুই বছর বহাল তবিয়তে থাকতে চান। এ জন্য প্রতিশ্রুতিও দিচ্ছেন। এ সময়ে পাকিস্তান জাতীয় দলের পারফরম্যান্সে চোখে পড়ার মতো উন্নতি ঘটাবেন। এ নিয়ে এরই মধ্যে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) কমিটির কাছে প্রোপোজাল পাঠিয়েছেন অভিজ্ঞ কোচ।

তাতে সরফরাজকে নেতৃত্ব থেকে ছেঁটে ফেলার দাবি তুলেছেন আর্থার। তার পরিবর্তে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শাদাব খান এবং টেস্টে বাবর আজমকে অধিনায়ক করার কথা বলেছেন তিনি।

গেল তিন বছরে দলের সাফল্য-ব্যর্থতার হালখাতা নিয়ে বসেছে পিসিবির ক্রিকেট কমিটি। এরই মাঝে নতুন প্রস্তাব তুললেন আর্থার। ২০১৬ সালের মাঝামাঝিতে পাকিস্তানের দায়িত্ব নেন তিনি।

বোর্ডের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সরফরাজের নেতৃত্বগুণ নিয়ে কমিটির সদস্যদের কাছে নেতিবাচক কিছু বিষয় তুলে ধরেছেন আর্থার। তিনি তাদের বলেছেন, জাতীয় দলের সঙ্গে আমি আরও দুই বছর থাকতে চাই। আশা করছি, এই সময়ে আমি চোখে পড়ার মতো উন্নতি দেখাতে পারব।

পিসিবির ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান জানিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে আরেকবার (বুধবার) কমিটির সদস্যদের সঙ্গে বসবেন তারা। নতুন ম্যানেজমেন্ট গঠনের আগে সেটি বোর্ড চেয়ারম্যান এহসান মানির কাছে পাঠানো হবে।

আর্থারের অধীনে পাকিস্তানের সবচেয়ে বড় সাফল্য ২০১৭ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়। তার কোচিংয়ে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠে দলটি। তবে টেস্টে ক্রমাগত অবনতি ঘটছে।

ওয়ানডেও পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারছে না আনপ্রেডিক্টেবল দলটি।আসছে ১৫ আগস্ট আর্থার ও অন্য কোচিং স্টাফের সঙ্গে পিসিবির চুক্তির মেয়াদ শেষ হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত