গেইলকে ছাড়িয়ে ছক্কার রেকর্ড গড়লেন রোহিত

  স্পোর্টস ডেস্ক ০৫ আগস্ট ২০১৯, ১৭:০৪ | অনলাইন সংস্করণ

রোহিত শর্মা-ক্রিস গেইল
রোহিত শর্মা-ক্রিস গেইল। ফাইল ছবি

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ইউনিভার্স বস হিসেবেই বেশ পরিচিত ক্রিস গেইল। ক্যারিবীয় এই ব্যাটিং দানবকে ছাড়িয়ে ছক্কার রেকর্ড গড়লেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

রোববার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সেন্টারাল বোর্ড রিজোনাল পার্ক স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৭ রানের ইনিংস খেলেন রোহিত। এই ইনিংস খেলার পথে ৬টি চার ও তিনটি ছক্কা হাঁকান ভারতীয় এ ওপেনার। এদিন তিনটি ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে ক্রিস গেইলকে ছাড়িয়ে যান রোহিত শর্মা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬ ম্যাচে ২ হাজার ৪২২ রান করার পথে ১০৭টি ছক্কা হাঁকান রোহিত শর্মা। সীমিত ওভারের ক্রিকেটে ১০৫টি ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় পজিশনে আছেন ক্রিস গেইল। আর ১০৩টি ছক্কা হাঁকিয়েছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান মার্টিন গাপটিল।

তবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২২৫টি বাউন্ডারি হাঁকিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। চার হাঁকানোর দিক থেকে দ্বিতীয় পজিশনে আছেন তিলকরত্নে দিলশান। শ্রীলংকার সাবেক এ তারকা ব্যাটসম্যান ২২৩টি বাউন্ডারি হাঁকিয়ে ক্রিকেট থেকে অবসর নেন।

আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শেহজাদ ২১৮টি বাউন্ডারি হাঁকিয়ে তৃতীয় পজিশনে আছেন। ২১৫টি চার হাঁকিয়ে এই তালিকায় চতুর্থ ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×