অর্থের ওপর দামি একাদশ গঠন, নেই মেসি-রোনাল্ডো

  স্পোর্টস ডেস্ক ০৭ আগস্ট ২০১৯, ১৩:১১ | অনলাইন সংস্করণ

মেসি

বিশ্বের সমসাময়িক ফুটবলারদের নিয়ে সেরা একাদশ গঠন করা হয়েছে। তবে তাতে ঠাঁই পাননি হালের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিষয়টি বড্ড বেমানান। কারণ তাদের ছাড়া বর্তমান ফুটবলে রসই পাওয়া যায় না।

অবশ্য খেলার ভিত্তিতে এ একাদশ গঠন হয়নি। করা হয়েছে অর্থের ওপর। কাঁড়ি কাঁড়ি ইউরো খরচ করে এখন ফুটবলার কিনছে ক্লাবগুলো। এখানেও প্রতিদ্বন্দ্বীদের টেক্কা দিচ্ছে তারা। তাদের নিয়েই গঠিত হয়েছে বিশ্বের সবচেয়ে দামি একাদশ।

এতে স্থান পাননি আর্জেন্টাইন সুপারস্টার মেসি এবং পর্তুগিজ উইঙ্গার রোনাল্ডো। তবে সবচেয়ে দামি একাদশের ফরোয়ার্ড পজিশনে রয়েছেন নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও ফিলিপ কুতিনহো। তাদের বাজারমূল্য মেসি-রোনাল্ডোর চেয়ে বেশি।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। আর এমবাপ্পেকে ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে নিয়ে আসে তারা।

দামি একাদশের গোলরক্ষক পজিশনে জায়গা পেয়েছেন স্পেনের কেপা আরিজাবালাগা। গেল মৌসুমে অ্যাথলেটিক বিলবাও থেকে রেকর্ড ৮০ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভিড়িয়েছে চেলসি।

বিশ্বের সবচেয়ে দামি একাদশ

গোলরক্ষক: কেপা আরিজাবালাগা (চেলসি)

ডিফেন্ডার: লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ), হ্যারি ম্যাগুয়ার (ম্যানইউ), ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল), কাইল ওয়াকার (ম্যান সিটি)।

মিডফিল্ডার: পল পগবা (ম্যানইউ), রদ্রি (ম্যানসিটি), ফ্র্যাঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), ফিলিপ কুতিনহো (বার্সেলোনা)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×