ভারতের বিপক্ষে গেইলের ব্যাটিং তাণ্ডব

  স্পোর্টস ডেস্ক ১৪ আগস্ট ২০১৯, ২০:১৮ | অনলাইন সংস্করণ

ক্রিস গেইল
ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডব। ফাইল ছবি

সীমিত ওভারের ক্রিকেটে ‘ইউনিভার্স বস’ হিসেবেই বেশ পরিচিতি ক্রিস গেইল। ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে রীতিমতো ব্যাটিং তাণ্ডব শুরু করেছেন ওয়েস্ট ইন্ডিজের এ তারকা ব্যাটসম্যান।

ইনিংসের ষষ্ঠ ওভারে মোহাম্মদ সামিকে তিন চার ও একটি ছক্কা হারিয়ে ২০ রান আদায় করে নেন গেইল।

প্রথম চার ওভারে মাত্র ১৩ রান করে ওয়েস্ট উইন্ডিজ। পরের দুই ওভারে ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামির বলে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ১৬ ও ২০ রান আদায় করে নেন এভিন লুইস ও ক্রিস গেইল।

প্রথম ৬ ওভার শেষে উইন্ডিজের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৪৯ রান। সপ্তম ওভারে ভুবনেশ্বরকে ফের চার ও ছক্কা হাঁকিয়ে ১৪ রান আদায় করে নেন লুইস-গেইল।

আগের ওভারে ২০ রান খরচ করায় সামিকে সরিয়ে খালিল আহমেদকে বোলিং অ্যাকশনে নিয়ে আসেন ভারতীয় অধিনায়ক কোহলি। অবশ্য তাতে কোনো কাজ হয়নি। খলিলের ওভারে এক ছয় আর দুই চারের সাহায্যে ১৬ রান আদায় করে নেন লুইস।

৮ ওভারের খেলা শেষে উইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৭৯ রান।

সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত। দ্বিতীয় ম্যাচে ২৭৯ রান করে বৃষ্টি আইনে ৫৯ রানের জয় পায় ভারত। বুধবার ত্রিনিদাদের কুইন্স অব ওভালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক উইন্ডিজ। হারলেই টি-টোয়েন্টি সিরিজের মতো ওয়ানডে ট্রফি হাতছাড়া।

এমন কঠিন সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান ক্রিস গেইল ও ইভিন লুইস। এই জুটিতে তারা যোগ করেন ১০.৫ ওভারে ১১৫ রান। জুযবেন্দ্র চাহালের লেগ স্পিনে বাউন্ডারি হাঁকাতে গিয়ে বল শূন্যে তুলে দেন লুইস। শিখর ধাওয়ানের তালুবন্দি হওয়ার আগে ২৯ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৪২ রান করেন তিনি।

এভিন লুইসের বিদায়ের পর বেশিদুর এগুতে পারেননি ক্রিস গেইল। খলিল আহমেদের বলে কোহলির হাতে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ৪১ বলে আট চার ও ৫টি ছক্কায় ৭২ রান করে ফেরেন গেইল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×