কলকাতার প্রধান কোচ হলেন ম্যাককালাম

  স্পোর্টস ডেস্ক ১৫ আগস্ট ২০১৯, ২০:০১:৫৭ | অনলাইন সংস্করণ

ব্রেন্ডন ম্যাককালাম। ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইর্ডাসের ফ্রাঞ্চাইজি ব্রেন্ডন ম্যাককালামকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। এর আগে কলকাতার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস।

সম্প্রতি ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ম্যাককালাম। ক্রিকেট থেকে অবসরের পরই আইপিএলের প্রধান কোচের দায়িত্ব পেলেন কিউই এ সাবেক তারকা ব্যাটসম্যান।

সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) ত্রিনবাগো নাইট রাইডার্সের কোচ হিসেবে নিয়োগ দেয়ার পর তাকে এবার আইপিএলে কেকেআরের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ।

ত্রিনবাগো নাইট রাইডার্স এবং কলকাতা নাইট রাইডার্স একই গ্রুপ এবং একই মালিকের দল। সে কারণে দুই দলেরই কোচ হিসেবে একজনকেই নিয়োগ দিল কর্তৃপক্ষ।

প্রধান কোচের দায়িত্ব পেয়ে ব্রেন্ডন ম্যাককালাম বলেন, এ ধরনের দায়িত্ব নিতে পারাটা অনেক বড় সৌভাগ্যের ব্যাপার। নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজি সিপিএল এবং আইপিএলেও নিজেদের অন্যতম সেরা দল হিসেবে প্রমাণ করেছে। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে তারা দারুণ একটা মানদণ্ড প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।আমার সঙ্গে অসাধারণ একটি সাপোর্ট স্টাফ টিম রয়েছে। তারা আমার সঙ্গে দারুণ একটি সাফল্যের সূচনা করতে মুখিয়ে রয়েছে।

কেকেআরের প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোর বলেন, ব্রেন্ডন ম্যাককালাম হচ্ছেন দীর্ঘদিন ধরে নাইট রাইডার্স পরিবারের একটি অবিচ্ছেদ্য অংশ। নেতৃত্বের যোগ্যতা, সততা, ইতিবাচকতা এবং আক্রমণাত্মক মানসিকতার সমন্বই তাকে অন্য যে কারো চেয়ে অনেকদুর এগিয়ে রেখেছিল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত