অবসর নিয়ে কী ভাবছেন মাশরাফি?

  স্পোর্টস ডেস্ক ১৬ আগস্ট ২০১৯, ১৩:১২ | অনলাইন সংস্করণ

অবসর নিয়ে মাশরাফি কী ভাবছেন? জানতে চান পাপন

ঈদের ছুটি কাটিয়ে রোববার থেকে হচ্ছে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। আসন্ন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও সেপ্টেম্বরে টি-টোয়েন্টি সংস্করণের ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে ৩৫ খেলোয়াড়কে নিয়ে শুরু হবে এ কন্ডিশনিং ক্যাম্প।

তবে এই ক্যাম্পে যুক্ত হচ্ছেন না বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ কথাই জানালেন।

আগে দেশের মাঠে বাংলাদেশ দলের প্রায় সব কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফি ছিলেন। মাশরাফির এই ক্যাম্পে যোগ না দেয়ার খবরে ফের তার অবসর নিয়ে আলোচনার বিষয়টি চাঙ্গা হয়ে উঠেছে।

বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় খবর অবশ্য এটিই। কবে অবসরে যাচ্ছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা!

যদিও নিজের অবসরে যাওয়া নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি মাশরাফি। এমনকি বোর্ডের সঙ্গেও এ বিষয়ে কোনো আলোচনা করেননি তিনি।

যে কারণে কদিন ধরেই গুঞ্জন চলছে, অধিনায়কের বিদায়ের মঞ্চ সাজানোর পরিকল্পনা আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। তাকে ঘটা করে বিদায় জানাতে ত্রিদেশীয় সিরিজ শেষে একটা ওয়ানডে আয়োজন করতে পারে বিসিবি।

যদিও এখন পর্যন্ত সে কথা গুঞ্জনই। মাশরাফির অবসরে যাওয়া নিয়ে যখন এমন ধোঁয়াশা চলছে, তখন এ বিষয়ে মাশরাফি কী ভাবছেন সেটিই জানতে চেয়েছেন বিসিবি সভাপতি।

বিসিবি চায়, অধিনায়ক নিজেই বলুক তিনি এ বিষয়ে কী ভাবছেন।

গতকাল ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এসেছিলেন নাজমুল হাসান পাপন।

সেখানে মাশরাফি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘অবসর নিয়ে মাশরাফি সঙ্গে কোনো কথা হয়নি আমাদের। আগে অবসর নিয়ে ওর সঙ্গে কথা বলে নিই, তার পর বোঝা যাবে আসলে মাশরাফি কী চায়?’

ঈদের ছুটি কাটিয়ে এলে খুব তাড়াতাড়ি মাশরাফির সঙ্গে এ বিষয়ে বলবেন বলে উল্লেখ করেন বিসিবি সভাপতি।

এর আগে কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফিকে না রাখার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে আয়োজনের বিষয়টি এখনও ঝুলে আছে। যেহেতু সে টেস্ট ও টি-টোয়েন্টি খেলে না। তাই আপাতত কন্ডিশনিং ক্যাম্পে তাকে না রাখার পরিকল্পনা করা হয়েছে।

তবে মাশরাফির এ ক্যাম্পে থাকার কথা ছিল জানিয়ে নান্নু যোগ করেন, ‘এটা ঠিক, ওর থাকার কথা ছিল। এখন ওকে আর রাখছি না। যদি ওয়ানডে সিরিজ হতো তা হলে রাখতাম। ওয়ানডে হওয়ার কোনো সম্ভাবনা দেখছি না।’

উল্লেখ্য, বর্তমানে ক্রিকেট থেকে অনেকটাই দূরে রয়েছেন মাশরাফি। ঢাকায় তেমন একটা থাকছেন না তিনি এখন। নড়াইলে নিজের নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি নিয়ে তিনি ব্যস্ত রয়েছেন। ঈদের ছুটি কাটাচ্ছেন। ছুটি শেষে আগামী দু-তিনের মধ্যে ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত বিশ্বকাপের সময় থেকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন মাশরাফি। চোট নিয়েই বিশ্বকাপ শেষ করে শ্রীলংকা সফরেও যেতে পারেননি সেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণেই। এবার তার কন্ডিশনিং ক্যাম্পে থাকাটা আরও বেশি দরকার ছিল বলে জানাচ্ছেন ক্রীড়া বিশেষজ্ঞরা। যেহেতু তিনি মাত্রই হ্যামস্ট্রিং চোট থেকে সেরে উঠেছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×