হঠাৎ আলোচনায় মিকি আর্থার! কে হচ্ছেন হেড কোচ?

  স্পোর্টস ডেস্ক ১৬ আগস্ট ২০১৯, ১৫:১৭ | অনলাইন সংস্করণ

হঠাৎ আলোচনায় মিকি আর্থার! কে হচ্ছেন হেড কোচ?
মিকি আর্থার

কে হচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ? বাংলাদেশের ক্রিকেটে এখন এটিই মুখ্য ইস্যু। সে জন্য ভিনদেশি কোচ আনতে ওঠেপড়ে লেগেছেন বিসিবিকর্তারা।

অনেক দূরও এগিয়েছেন তারা। হেড কোচের তালিকায় যুক্ত হয়েছে বেশ কয়েকটি নাম। তবে কোচ নিয়োগের বেলায় ভারতের জন্য নাকি বাংলাদেশের সিদ্ধান্ত ঝুলে আছে- এমনটিই জানা গেল বিসিবিসূত্রে।

আজ যদি ভারত তাদের কোচ বেছে নেয়, তা হলে রোববারের মধ্যে বাংলাদেশও নতুন কোচের নাম ঘোষণা করতে পারে।

ভারতের জন্য সাকিবদের কোচ নিয়োগের সিদ্ধান্ত থেমে থাকবে কেন, সে কথাও এখন অনেকের কাছে স্পষ্ট।

মূলত কোচ হিসেবে বিসিবির সবচেয়ে বেশি পছন্দ নিউজিল্যান্ডের মাইক হেসনকে। আগামীকাল (শনিবার) মুম্বাইয়ের বিসিসিআইয়ে ভারতের কোচ হিসেবে ইন্টারভিউ দেবেন হেসন। ভারতীয় ক্রিকেট বোর্ড তাকে কোচ হিসেবে বেছে নিলে অন্য পথ দেখবে বাংলাদেশ।

আর ভারতীয় ক্রিকেট বোর্ড হেসনকে বেছে না নিলে রোববারের মধ্যে ঢাকায় আসবেন হেসন। বিসিবিতে সাক্ষাৎকার দেবেন তিনি।

কথা ঠিকমতো না এগোলে টাইগারদের কোচ হওয়ার সবচেয়ে বেশি সম্ভাবনা থাকবে দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গোর।

তবে এরই মধ্যে শোনা গেল পাকিস্তানের সদ্য বিদায়ী কোচ মিকি আর্থারের নাম।

সূত্রের খবর, বুধবার বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেছে বিসিবি। এ ছাড়া জিম্বাবুয়ের গ্র্যান্ট ফ্লাওয়ার ও শ্রীলংকান মাহেলা জয়াবর্ধনের সঙ্গেও কথা হয়েছে বিসিবিকর্তাদের।

তবে এদের মধ্যে কেবল মিকি আর্থারের সঙ্গে কথা বলেই নাকি মোটামুটি সন্তুষ্ট হয়েছে বিসিবির কর্মকর্তারা।

এদিকে বিসিবির পছন্দ দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটিং কোচ ডেল বেলকেনস্টেইনও। এ ছাড়া পছন্দের তালিকায় বাংলাদেশের সাবেক কোচ জেমি সিডন্স ও ডেভ হোয়াটমোরও রয়েছেন বলে জানিয়ে বোর্ডের একটি সূত্র।

বিসিবির কয়েকজন পরিচালক আবার চন্ডিকা হাথুরুসিংহেকেই ফিরিয়ে আনতে চাইছেন। আর এসব নামের সঙ্গে এবার যুক্ত হলেন মিকি আর্থার।

প্রসঙ্গত বিশ্বকাপের পর স্টিভ রোডসকে বিদায় দিলে শ্রীলংকা সফরে ভারপ্রাপ্ত কোচ ছিলেন খালেদ মাহমুদ। আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে একটি ত্রিদেশীয় টি২০ সিরিজের আগেই সাকিব-মুশফিকদের নতুন কোচের সন্ধানে নেমেছে বিসিবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×