মিসবাহ কি পাকিস্তানের কোচ হলেন?

  স্পোর্টস ডেস্ক ১৬ অগাস্ট ২০১৯, ২১:০৩:৪১ | অনলাইন সংস্করণ

মিসবাহ-উল-হক। ফাইল ছবি

বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ারসহ পুরো কোচিং স্টাফকেই ছেঁটে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের প্রধান কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে আবেদন করেছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক।

প্রধান কোচ হিসেবে এখনও কাউকে চূড়ান্ত করেনি পিসিবি। অক্টোবরে ঘরের মাঠে শ্রীলংকা সিরিজ এবং নভেম্বরে অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে আগামী সোমবার থেকে লাহোরে পাকিস্তান ক্রিকেট দলের ক্যাম্প শুরু হবে। সেই অনুশীলন ক্যাম্পের দায়িত্ব দেয়া হয়েছে মিসবাহ-উল-হককে।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন, প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়ার আগে, মিসবাহকে জাতীয় দলের ক্যাম্পের দায়িত্ব দিয়ে পরখ করছে পিসিবি। জাতীয় দলের ক্রিকেটারদের যথাযথ প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি তাদের মনজয় করতে পারলেই মিসবাহকে প্রধান কোচের দায়িত্ব দেয়া হতে পারে!

মিসবাহর নেতৃত্বে ১৭ দিন অনুশীলন ক্যাম্প চলবে। সেই ক্যাম্পে যোগ দেবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ১৪ জন ক্রিকেটার। তাদের সঙ্গে থাকবেন চুক্তির বাইরে থাকা ৬ জন ক্রিকেটার। সবমিলে ২০ জন ক্রিকেটারকে নিয়ে হবে ট্রেনিং ক্যাম্প।

তবে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলায় ব্যস্ত থাকায় পিসিরিব কেন্দ্রীয় চুক্তিতে থাকা ফখর জামান, বাবর আজম, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ আমির অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারছেন না। বিষয়টি নিশ্চিত করে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট সংক্রান্ত দায়িত্বে নিয়োজিত জাকির খান জানান, ওদেরকে ট্রেনিং ক্যাম্পের বাইরে রাখা হয়েছে। তবে কয়েদ-ই-আজম ট্রফির প্রথম পর্ব চলাকালীন দলের সঙ্গে যোগ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মিসবাহর অধীনে অনুশীলন ক্যাম্পে যারা যোগ দেবেন- আবিদ আলি, আসাদ সফিক, আজাহার আলি, হ্যারিস সোহেল, হাসান আলি, ইমাম-উল-হক, মহম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, সাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ এবং ইয়াসির শাহ।

কেন্দ্রী চুক্তির বাইরে আছেন- আসফ আলি, বিলাল আসিফ, ইফতিকার আহমেদ, মির হামজা, রাহাত আলি এবং জাফর গোহর।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত