পাকিস্তানের ক্রিকেট নিয়ে সদ্য সাবেক কোচ কী বলছেন?

  স্পোর্টস ডেস্ক ১৬ অগাস্ট ২০১৯, ২১:৫৩:৫৩ | অনলাইন সংস্করণ

গ্র্যান্ট ফ্লাওয়ার। ফাইল ছবি

বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় কোচিং স্টাফদের ছাঁটাই করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দীর্ঘ ৫ বছর দায়িত্ব পালন করেন জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার গ্র্যান্ট ফ্লাওয়ার।

ক্রিকেটের জনপ্রিয় সাইট ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে গ্র্যান্ট ফ্লাওয়ার এক প্রশ্নের জবাবে বলেন, পাকিস্তানে নিরাপত্তা এবং কাজের স্বাধীনতা না পাওয়া সবচেয়ে বাজে দিক। পাকিস্তানে কয়েকজন সাবেক ক্রিকেটার বেশ সমালোচনা করায় ব্যস্ত থাকেন। টেলিভিশন চ্যানেল এবং সাংবাদিকদের মধ্যেও চলে অন্যরকম এক রাজনীতি। বোর্ডের মধ্যেও রাজনীতি আছে। এই বিষয়গুলো কখনও ভুলবো না।

জিম্বাবুয়ের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এ ক্রিকেটার আরও বলেন, পাকিস্তানের খেলোয়াড়দের আবেগ, তাদের ভালোবাসা এবং প্রাকৃতিক পরিবেশ অসাধারণ।

ফ্লাওয়ার আরও বলেন, পাকিস্তানে অনেক সম্ভাবনাময়ী ক্রিকেটার আছেন। তাদের ভালোভাবে নার্সিং করতে পারলে ভবিষ্যতে ফল পাওয়া যাবে। এ জন্য দরকার সুদূরপ্রসারী পরিকল্পনা এবং সেই পরিকল্পনা বাস্তবায়নে পদক্ষেপ।

ভবিষ্যতে আপনি কী করতে চান? এমন প্রশ্নের জবাবে জিম্বাবুয়ের সাবেক এ তারকা ব্যাটসম্যান বলেন, অন্য কোনো দেশে ব্যাটিং কোচ বা প্রধান কোচের দায়িত্ব নিতে চাই। আশা করছি, যে অভিজ্ঞতা হয়েছে সেই অভিজ্ঞতা কাজে লাগাতে পারব।

আপনার পাঁচ বছরের কোচিংয়ে পাকিস্তানের কোন্ খেলোয়াড় সবচেয়ে বেশি উন্নতি করেছেন? এমন প্রশ্নের জবাবে গ্র্যান্ট ফ্লাওয়ার বলেন, বাবর আজম বেশ ভালো উন্নতি করেছেন। তাছাড়া ইমাম-উল-হক অল্প সময়ে বেশ ভালো করেছে। আমার মনে হয় তারা বেশ ভালো করবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত