শীর্ষে লিভারপুল, নতুন রেকর্ডে ভাগ বসালো সালাহর দল

  স্পোর্টস ডেস্ক ১৮ আগস্ট ২০১৯, ১২:০৬ | অনলাইন সংস্করণ

শীর্ষে লিভারপুল, নতুন রেকর্ডে ভাগ বসালো সালাহর দল

অপ্রতিরোধ্য হয়ে উঠেছে লিভারপুল। বলতে গেলে ইয়ুর্গেন ক্লুপ দায়িত্ব নেয়ার পর থেকে ফর্মের তুঙ্গে আছে দলটি।

একের পর এক রেকর্ড করে যাচ্ছেন মোহামেদ সালাহরা।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জয় করে ইংলিশ প্রিমিয়ার লিগে রানার্সআপ হন তারা। এবার নতুন একটি রেকর্ড স্পর্শ করলেন অলরেডরা। তা হলো- লিভারপুলের ইতিহাসে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসালেন ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

শনিবার অ্যাওয়ে ম্যাচে সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে এ রেকর্ড গড়ে লিভারপুল। সেই সঙ্গে লিগ টেবিলের শীর্ষে উঠে গেল দলটি।

আগের ম্যাচের মতো শনিবারও নিজের দক্ষতা দেখিয়েছেন অনিয়মিত স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান। ম্যাচের ২২ মিনিটে দারুণ দক্ষতায় গোল বাঁচিয়ে লিভারপুলকে রক্ষা করেন তিনি।

প্রথমার্ধের পুরো ৪৫ মিনিট গোলের দেখা পায়নি কোনো দলই। তবে ইনজুরি টাইমে লিড নেয় লিভারপুল। ৪৬ মিনিটে ডি-বক্সের বাঁ-দিকে মিলনারের পাস থেকে বল পেয়ে গোল করেন সাদিও মানে।

দ্বিতীয়ার্ধে নেমে অনেকটা গোলশূন্য থাকে দুই দলই। ম্যাচের ৭১ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ায় লিভারপুল। এবারও গোল করতে অবদান রাখেন সেনেগাল ফরোর্য়াড সাদিও মানে।

তার পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে সাউদাম্পটনের লক্ষ্যভেদ করেন ফিরমিনো। ২-০ তে এগিয়ে যান অলরেডরা।

তবে ৮৩ মিনিটে গিয়ে ব্যবধান কমিয়ে আনে সাউদাম্পটন। ব্যাক পাস থেকে বল পেয়ে গোল করেন ড্যানি ইঙ্গস। এর তিন মিনিট পরই সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ পান ইঙ্গস। তবে তা হাতছাড়া করায় আর খেলায় ফিরতে পারেনি সাউদাম্পটন।

এক গোল পিছিয়ে থেকেই খেলার সমাপ্তি ঘটে। সেই সঙ্গে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়ে লিভারপুল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×