কাশ্মীর ক্রিকেট দল নিয়ে আশাবাদী ইরফান পাঠান

  স্পোর্টস ডেস্ক ১৯ অগাস্ট ২০১৯, ২১:২০:৫৬ | অনলাইন সংস্করণ

কাশ্মীর ক্রিকেটারদের পরামর্শ দিচ্ছেন ইরফান পাঠান। ছবি: সংগৃহীত

ভারতীয় তারকা ক্রিকেটার ইরফান পাঠান বলেছেন, আশা করছি আগামী মৌসুমে জম্মু-কাশ্মীর দলের উপর কোনো প্রভাব পড়বে না। আমি ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছি। তারা সাহায্য করতে প্রস্তুত। ক্রিকেট দল নিয়ে যে কোনো সিদ্ধান্ত বোর্ডের সঙ্গে পরামর্শ করেই নেয়া হবে। আশা করব দ্রুত কাশ্মীরের পরিস্থিতি ঠিক হয়ে যাবে।

সম্প্রতি জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নিয়ে সেখানে জরুরি অবস্থা জারি করেছিল ভারত। যে কারণে কাশ্মীরের জনজীবন দুর্বিসহ হয়ে পড়ে। পরিস্থিতি দিন দিন স্বাভাবিক হলেও বিশাখাপত্তমে অনুষ্ঠিত হতে যাওয়া ভিজি ট্রফির জন্য ক্রিকেটারদের খুঁজে পাচ্ছে না জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন। যে কারণে প্রতিযোগিতা থেকে নাম তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এ ব্যাপারে জম্মু–কাশ্মীর ক্রিকেট দলের মেন্টর ইরফান পাঠান সোমবার বলেছেন, আমরা ভিজি ট্রফিতে খেলছি না। ইচ্ছা থাকলেও ক্রিকেটারদের পাঠাতে পারছি না। উপত্যকা থেকে পুরোপুরি জরুরি অবস্থা উঠে গেলেই আমরা অনুশীলন শুরু করব।

জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহ বুখারি জানান, কাশ্মীর উপত্যকার পরিস্থিতি ধীর ধীরে উন্নতি হচ্ছে। তবে এখনও যা অবস্থা, তাতে ভিজি ট্রফিতে দল পাঠানো আমাদের পক্ষে সম্ভব নয়।

তিনি আরও বলেন, সব থেকে বড় সমস্যা হলো ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। অ্যাসোসিয়েশনে সব ক্রিকেটারের ফোন নম্বর রয়েছে। তবে উপত্যকায় মোবাইল ফোন কাজ করছে না, তাই ক্যাপ্টেন পারভেজ রসুলসহ দলের বেশিরভাগ ক্রিকেটারদের সঙ্গে আমরা কথা পর্যন্ত বলতে পারিনি। এমনকি আমরা জানি না রসুল এই মুহূর্তে কোথায় রয়েছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত