ধনঞ্জয়া কি আবারও নিষিদ্ধ হচ্ছেন?

  স্পোর্টস ডেস্ক ২০ আগস্ট ২০১৯, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

আকিলা ধনঞ্জয়া
আকিলা ধনঞ্জয়া। ফাইল ছবি

বোলিং অ্যাকশন সমস্যার কারণে আবারও নিষিদ্ধ হতে পারেন আকিলা ধনঞ্জয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া গল টেস্টে শ্রীলংকার জয়ে অনন্য অবদান রাখেন তিনি। তবে গল টেস্টের পরই শ্রীলংকান এ লেগ স্পিনারের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ করেন ফিল্ড আম্পায়াররা।

এর আগে গত বছরের শেষ দিকে ইংল্যান্ডের বিপক্ষে ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়েছিল। সেবার বায়োমেকানিক্যাল পরীক্ষায় পাস করতে না পেরে সাময়িকভাবে নিষিদ্ধও হয়েছিলেন।

গল টেস্টে ধনঞ্জয়ার সঙ্গে বোলিং অ্যাকশনে অভিযুক্ত হলেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। গল টেস্টে মাত্র ৩ ওভার বোলিং করেছিলেন উইলিয়ামসন।

গল টেস্ট জয়ে শ্রীলংকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আকিলা ধনঞ্জয়া। ম্যাচের প্রথম ইনিংসে ৩০ ওভার বোলিং করে ৫ উইকেট শিকার করেন তিনি। এরপর দ্বিতীয় ইনিংসে ৩২ ওভার বল করে শিকার করেন এক উইকেট।

আম্পায়াররা আকিলা ধনঞ্জয়া ও উইলিয়ামসনের বোলিং অ্যাকশন সমস্যার কথা দুই দলের ম্যানেজারকে জানানোর পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) অবহিত করেন। নিয়ম মতো আগামী ১৪ দিনের মধ্যে দুই ক্রিকেটারকে বোলিং অ্যাকশনের বৈধতার পরীক্ষা দিতে হবে।

রিপোর্ট হাতে আসার আগ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন তারা। সেই হিসাবে আগামী বৃহস্পতিবার কলম্বোয় শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে বোলিং করতে পারবেন দুই ক্রিকেটার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×