টেস্ট ম্যাচ ক্রিকেটের প্রাণ: ডমিঙ্গো

  স্পোর্টস ডেস্ক ২১ আগস্ট ২০১৯, ১৫:১৯ | অনলাইন সংস্করণ

চার্লস ল্যাঙ্গেভেল্ট

বাংলাদেশের নতুন কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, টেস্ট ম্যাচ ক্রিকেটের প্রাণ। তাই সময় হয়েছে টেস্ট ক্রিকেটের দিকে নজর দেয়ার। ওয়ানডের মতো টেস্টেও উন্নতি করা প্রয়োজন।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডমিঙ্গো বলেন, টেস্টে উন্নতি করতে হলে বেশি বেশি টেস্ট খেলা প্রয়োজন। কারণ ছয় মাস ধরে কোনো টেস্ট ম্যাচ খেলেনি বাংলাদেশ। এটিই উন্নতির পথে বড় বাধা। যত বেশি টেস্ট খেলবে, ততবেশি এগিয়ে যাওয়ার সুযোগ থাকবে।

উদাহরণ টেনে তিনি বলেন, ভারত ও অস্ট্রেলিয়ার মতো দলগুলোর দিকে তাকিয়ে দেখেন তারা অনেক বেশি টেস্ট খেলে। তাই তারা কিন্তু টেস্ট দল হিসেবেও অনেক বেশি সমৃদ্ধ ও শক্তিশালী।

ডমিঙ্গো বলেন, আমার প্রাথমিক লক্ষ্য হচ্ছে- খেলোয়াড়দের ভালোভাবে দেখা এবং তাদের সম্পর্কে ধারণা নেয়া। সবার সঙ্গে ভালো সম্পর্ক তৈরি ও তাদের আস্থা অর্জন করা।

এর আগে মঙ্গলবার সকালে বাংলাদেশে আসেন চার্লস ল্যাঙ্গেভেল্ট, বাংলাদেশ দলের নতুন পেস বোলিং কোচ। বিকালে নগরীর আতিথ্য গ্রহণ করেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

দুজনেরই অস্থায়ী ঠিকানা হয়েছে গুলশানের পাঁচতারা হোটেল আমারিতে। দুজনকেই স্বাগত জানান বিসিবির পরিচালকরা।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে উড়াল দিয়ে প্রায় ৩৬ ঘণ্টা আকাশভ্রমণ শেষে ঢাকায় অবতরণ করেন ৪৪ বছর বয়সী ডমিঙ্গো। তিনি স্টিভ রোডসের স্থলাভিষিক্ত হয়েছেন।

ল্যাঙ্গেভেল্ট এসেছেন কোর্টনি ওয়ালশের জায়গায়। বিশ্বকাপের পর বিদায় করে দেয়া হয় রোডসকে। ওয়ালশের চুক্তি নবায়ন করা হয়নি।

আরেক দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি আগে থেকেই আছেন। তিনি আসবেন দিন কয়েক পর। আর সুনিল যোশির জায়গায় দলের নতুন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি আগামী নভেম্বরে ভারত সফরের আগে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×