পাকিস্তানের বোলিং কোচ হতে চান ওয়াকার ইউনুস

  স্পোর্টস ডেস্ক ২৩ অগাস্ট ২০১৯, ২০:৩১:৪৯ | অনলাইন সংস্করণ

ওয়াকার ইউনুস। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক প্রধান কোচ ওয়াকার ইউনুস নিজে দেশের জাতীয় দলের আবারও দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তবে এবার আর প্রধান কোচ হিসেবে নয়, মোহাম্মদ আমির আর ওয়াহাব রিয়াজদের বোলিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ওয়াকার।

পাকিস্তানের স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম পাকিস্তান ডটকম সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ওয়াকার ইউনুস বোলিং কোচ হওয়ার আবেদনপত্র পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অফিসে জমা দিয়েছেন।

সবচেয়ে মজার ব্যাপার হল, এর আগে দুইবার পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন সাবেক এ অধিনায়ক। ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ফাস্ট বোলার এবার আবেদন করেছেন পেস বোলিং কোচের ভূমিকা পালনের জন্য।

৪৭ বছর বয়সী ওয়াকার ২০১৪ সালের মে থেকে ২০১৬ সালের এপ্রিল পর্যন্ত দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থার দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত পাকিস্তানের প্রধান কোচের দায়িত্বে ছিলেন ওয়াকার।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় মিকি আর্থারসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে দেয় পিসিবি।

পাকিস্তানের প্রধান কোচ হওয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। সেই তালিকায় সবচেয়ে এগিয়ে রয়েছেন মিসবাহ-উল-হক। জাতীয় দলের সাবেক এ অধিনায়ককে পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যে দলটির অনুশীলন ক্যাম্পের দায়িত্ব দিয়েছে। হয়ত কোচ হিসেবে মিসবাহকে চূড়ান্ত দায়িত্ব দেয়ার আগে একটু পরখ করতে চায় পিসিবি।

বোলিং কোচ হিসেবে পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আকরামের নাম শোনা গিয়েছিল। তবে আকরামের চেয়ে যোগ্যতা, অভিজ্ঞতা এবং পাকিস্তানের ক্রিকেটে অবদান রাখার দিক থেকে একধাপ এগিয়ে ওয়াকার ইউনুস। সবকিছু ঠিক থাকলে পাকিস্তানের সদ্য সাবেক হওয়া বোলিং কোচ আজহার মাহমুদের স্থলাভিসিক্ত হতে পারেন ওয়াকার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত