মিসবাহর অধীনে কাজ করতে সমস্যা হবে না: ওয়াকার ইউনুস

  স্পোর্টস ডেস্ক ২৫ অগাস্ট ২০১৯, ১৮:৩১:২৩ | অনলাইন সংস্করণ

মিসবাহ-উল-হক এবং ওয়াকার ইউনুস। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক প্রধান কোচ ওয়াকার ইউনুস বলছেন, মিসবাহ একজন অসাধারণ অধিনায়ক ছিলেন। তার অধিনায়কত্বে পাকিস্তান টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম হয়েছিল। আমি এখনও নিশ্চিত নই যে মিসবাহ পাকিস্তানের প্রধান কোচ হচ্ছেন। তবে সে যদি প্রধান কোচ হয়, তার অধীনে বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালনে আমার সমস্যা হবে না।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় প্রধান কোচ মিকি আর্থার, বোলিং কোচ আজহার মাহমুদসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্রধান কোচের জন্য আবেদন করেছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। তাকে কোচের চূড়ান্ত দায়িত্ব দেয়ার আগে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পের দায়িত্ব দিয়ে রেখেছে (পিসিবি)। হয়ত মিসবাহকেই পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব দেয়া হতে পারে। যে কারণে প্রধান কোচের জন্য আবেদন করেননি ২০১৪ সালের মে থেকে ২০১৬ সালের এপ্রিল পর্যন্ত পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করা ওয়াকার ইউনুস।

প্রধান কোচের পরিবর্তে বোলিং কোচ হিসেবে আবেদন করা প্রসঙ্গে কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস বলেন, এখন আমি প্রধান কোচের দায়িত্ব নেয়ার জন্য প্রস্তুত নই। যে কারণে বোলিং কোচের জন্য আবেদন করেছি। আমার মনে হয় পাকিস্তানের বোলিং কোচ হিসেবে ভালো অবদান রাখতে পারব। তাছাড়া প্রধান কোচ হিসেবে আবেদনের আরও সময় আছে। দেখা যাক, প্রধান কোচ হিসেবে আবেদন করতেও পারি।

ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেয়া সাক্ষাৎকারে ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ফাস্ট বোলার ওয়াকার ইউনুস আরও বলেন, কারও অধীনে কাজ করতে আমার কোনো সমস্যা হবে না। কারণ আমি বিভিন্ন কোচের অধীনে খেলেছি এবং কোচিং শিখেছি। বর্তমান যুগে এসব বিষয়ে কোনো কিছু যায় আসে না। আপনি দেখেন, চারবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের অধীনে অস্ট্রেলিয়া দলে কাজ করছেন। পন্টিংয়ের যদি সমস্যা না হয় তাহলে আমার কেন হবে!

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত