বিদেশি লিগে শেহজাদকে ছাড়িয়ে বাবর আজমের নতুন রেকর্ড

  স্পোর্টস ডেস্ক ২৫ আগস্ট ২০১৯, ১৮:৫০ | অনলাইন সংস্করণ

আহমেদ শেহজাদ-বাবর আজম
আহমেদ শেহজাদ-বাবর আজম। ফাইল ছবি

আরও একটি রেকর্ড গড়লেন বাবর আজম। পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন। ধারাবাহিক রান করে যাওয়া এ তরণ ব্যাটসম্যানকে অনেকেই বিরাট কোহলির সঙ্গে তুলনা করছেন। তবে সেই তুলনায় যেতে আগ্রহী নন বাবর।

ইংল্যান্ডে চলমান ভিটালিটি ব্লাস্ট ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে সমারসেটের হয়ে সবশেষ ১১ ম্যাচে এক সেঞ্চুরি আর চার ফিফটির সাহায্যে ৫৪১ রান সংগ্রহ করেছেন বাবর আজম। আর এই রান সংগ্রহের মধ্য দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আহমেদ শেহজাদের গড়া রেকর্ড ভেঙে নুতন ইতিহাস গড়েছেন বাবর আজম।

বিদেশি ফ্রাঞ্চাইজি কোনো টুর্নামেন্টের এক আসরে পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রান সংগ্রহের মালিক হলেন বাবর।

বাবর আজমের আগে পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে এই রেকর্ডের মালিক ছিলেন আহমেদ শেহজাদ। পাকিস্তান জাতীয় দলের এ ওপেনার ২০১২ সালের বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নার্সের হয়ে সর্বোচ্চ ৪৮৬ রান করেছিলেন।

বিপিএলর প্রথম আসরে রান সংগ্রহের দিক থেকে সেরা তিনে ছিলেন পাকিস্তানের ব্যাটসম্যান আহমদে শেহজাদ (৪৮৬), ইমরান নাজির (৩৯০) ও কামরান আকমল (৩৫৬)।

ইংল্যান্ডে চলমান ব্লাস্ট টুর্নামেন্টে শনিবার গ্লোমোরগানের বিপক্ষে ৪২ বলে সাত চার ও এক ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলেন সমারসেটের ওপেনার বাবর আজম। এদিন অর্ধশতক রানের ইনিংস খেলার মধ্য দিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেন তিনি। তার ব্যাটে ভর করে ৮ উইকেটে ১৭২ রান করে ২৫ রানের ব্যবধানে জয় পায় সমারসেট।

পাকিস্তানের ২৪ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ইতিমধ্যে ১১৫ ইনিংস খেলে দুই সেঞ্চুরি আর ৩১টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৩৬ রান সংগ্রেহ করেছেন।

শুধু পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করাই নয়। ইংল্যান্ডে চলমনা ব্লাট টি-টোয়েন্টিতে ১১ ম্যাচে ৫৪১ রান নিয়ে শীর্ষে রয়েছেন সমারসেটের ওপেনার বাবর আজম। সমান ম্যাচে ৪৪০ রান করে দ্বিতীয় পজিশনে আছেন ইংল্যান্ডের ক্রিকেটার টম ব্যান্টন। আর তৃতীয় পজিশনে থাকা টম অ্যাবলের সংগ্রহ ২৩৯ রান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×